ভিয়েতনাম ম্যাচে দলের পারফরম্যান্স নিয়ে আশাবাদী সুরেশ সিং

কিছুটা সময়ের অপেক্ষা। তারপরেই থিয়েন ট্রুং স্টেডিয়ামে শক্তিশালী ভিয়েতনামের মুখোমুখি হবে ভারতীয় ফুটবল দল (Vietnam Vs India)। গত ইন্টারকন্টিনেন্টাল কাপের হতাশা ভুলে এখন এইতো টুর্নামেন্ট…

Suresh Singh Wangjam

কিছুটা সময়ের অপেক্ষা। তারপরেই থিয়েন ট্রুং স্টেডিয়ামে শক্তিশালী ভিয়েতনামের মুখোমুখি হবে ভারতীয় ফুটবল দল (Vietnam Vs India)। গত ইন্টারকন্টিনেন্টাল কাপের হতাশা ভুলে এখন এইতো টুর্নামেন্ট থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া ব্লু-টাইগার্সরা। এই ম্যাচের দিকেই নজর থাকবে দেশের আপামর ফুটবলপ্রেমী মানুষদের। পূর্ব পরিকল্পনা অনুযায়ী এটি ত্রিদেশীয় টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও বর্তমানে মধ্যপ্রাচ্যে যুদ্ধ পরিস্থিতি থাকায় নাম তুলে নিয়েছে লেবানন। স্বাভাবিকভাবেই বদল এসেছে সূচিতে।

সেই অনুযায়ী আজ বিকেলে নগুয়েন কোয়াং হাইদের সাথে খেলতে হবে গুরপ্রীতদের। বর্তমানে ফিফা তালিকা অনুযায়ী দেখলে ভারতের তুলনায় বেশ কিছুটা এগিয়ে প্রতিপক্ষ দল। সেক্ষেত্রে লড়াইটা যে কিছুটা হলেও কঠিন হবে সেটা ভালো মতোই বুঝতে পারছেন সকলে। যদিও এইসব নিয়ে খুব একটা ভাবতে নারাজ জাতীয় দলের নতুন হেডকোচ মানোলো মার্কুয়েজ। এই ম্যাচের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছিলেন, আমাদের মত ওদের দেশেও কিছুদিন আগেই নতুন মরসুম শুরু হয়েছে। স্বাভাবিকভাবেই প্রতিটি ক্লাব হাতেগোনা কয়েকটি ম্যাচ খেলেছে। যার ফলে উভয়ের পরিস্থিতি প্রায় অনেকটাই একই রকম।

   

তাই খুব একটা যে সমস্যা হবে না সেটাই বুঝিয়েছেন স্প্যানিশ কোচ। এবার সেই কথাই বলতে শোনা গেল জাতীয় দলের তারকা ফুটবলার সুরেশ সিংকে‌। সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, ” আমাদের পাঁচটি ভাল প্রশিক্ষণ সেশন ছিল। যেখানে আমরা একে অপরকে বুঝতে পেরেছিলাম এবং কোচ আমাদের কাছ থেকে কী চান। আমরা শুধু সব কিছু দিতে চাই এবং নিশ্চিত করতে চাই যে ফলাফল আমাদের পক্ষে আছে।” বলাবাহুল্য, এই ম্যাচ খেলার বেশ কয়েকদিন আগেই ভিয়েতনামে উড়ে গিয়েছিল ভারতীয় দল।

যারফলে সেখানকার আবহাওয়া কিংবা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে খুব একটা সমস্যা হওয়ার নয় ফুটবলারদের। শেষ পর্যন্ত আদৌ সেটা কতটা কার্যকরী হয় সেদিকেই নজর থাকবে প্রত্যেকের। এই ম্যাচে জয় পেলে অনেকটাই আত্মবিশ্বাস বাড়বে রাহুল ভেকেদের।