অষ্টমী নিয়ে যথেষ্ট আবেগপ্রবন বাংলার দেবজিত, কী বললেন?

ভারতীয় ক্লাব ফুটবলে‌ অন্যতম একটি নাম দেবজিত মজুমদার (Debjit Majumder)। একটা সময় কালীঘাট মিলন সংঘ থেকে প্রফেশনাল ফুটবলার হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন এই গোলরক্ষক।…

Debjit Majumder byte before joining new club

ভারতীয় ক্লাব ফুটবলে‌ অন্যতম একটি নাম দেবজিত মজুমদার (Debjit Majumder)। একটা সময় কালীঘাট মিলন সংঘ থেকে প্রফেশনাল ফুটবলার হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন এই গোলরক্ষক। পরবর্তীতে সময় যত এগিয়েছে তাঁর অনবদ্য পারফরম্যান্স মন জয় করেছে সকলের। পরবর্তীতে কলকাতা ময়দানের অন্যতম প্রধান তথা মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে নিজের ফুটবল ক্যারিয়ারে অন্যতম সেরা সময় অতিবাহিত করেন এই বাঙালি গোলরক্ষক। এই প্রধানে থাকাকালীন সমর্থকদের কাছে দেবজিত হিসেবে বিবেচিত হতে থাকেন উত্তরপাড়ার করেন ফুটবলার।

আইলিগ হোক কিংবা ইন্ডিয়ান সুপার লিগ, উভয় ক্ষেত্রেই দাপট থেকেছে দেবজিত মজুমদারের। সেই সমস্ত কিছু মাথায় রেখেই ইন্ডিয়ান সুপার লিগের প্রথম মরসুমে তাঁকে দলে টানে কলকাতা ময়দানের আরেক প্রধান তথা ইমামি ইস্টবেঙ্গল ফুটবল ক্লাব। সেই মরসুমে লাল-হলুদের হয়ে খুব একটা ভালো পারফরমেন্স না করতে পারলেও পরবর্তীতে ওয়েন কোয়েলের চেন্নাইয়িন এফসিতে ফের নিজের পুরনো ছন্দে ধরা দেন এই বাঙালি গোলরক্ষক। তারপর এই নয়া সিজনে আবারো তাঁকে ফিরিয়েছে ইস্টবেঙ্গল। প্রভসুখান সিং গীল দলের গোলরক্ষক হিসেবে থাকলে ও বর্তমান লাল-হলুদের অন্যতম ভরসাযোগ্য হাত হয়ে উঠেছেন তিনি।

   

আজকের এই শুভ দিনে অতীতের স্মৃতিচারণ করার পাশাপাশি গোটা দিনের পরিকল্পনার কথা ও জানান দেবজিত। প্রথমেই তিনি বলেন, ” পুজো মানে আমার কাছে ছোটবেলার পুজো। যখন আমি উত্তরপাড়ায় থাকতাম। সেখানকার পুজোয় বিশেষ করে বন্ধুদের সাথে সারাদিন ঘোরা। পাশাপাশি সকালে অষ্টমীর অঞ্জলি দেওয়া, তারপর অনেক বছর পুজোয় নেই। তারপর আবার এই বছর আমি কলকাতায়। আশা করি একদিন হলেও থাকবো। নিজের পরিবারের সঙ্গে সময় কাটাবো।”

তিনি আরও বলেন, ” আমার ছেলের প্রথম পুজো এটা। তাই ভালোভাবে কাটানোর ইচ্ছে আছে। আমার কাছে পুজোর স্পেশাল দিন হল অষ্টমী। সকালে অঞ্জলি দেওয়া এরপর সন্ধি পূজোর জন্য জেগে থাকা। একটা আলাদা মাত্রা লাভ করে।”