জুনিয়র ডাক্তারদের সমাবেশে যোগ দেবে সিপিএম, পুজোয় অশান্তির অভিযোগ তৃণমূলের

জুনিয়র ডাক্তারদের অনশন আন্দোলনকে সরাসরি সমর্থন জানাল সিপিএম (CPIM)। শুক্রবার বামফ্রন্টের পক্ষ থেকে সাধারণ মানুষকে শুক্রবার বিকালে ধর্মতলায় ডাক্তারদের ডাকা সমাবেশে অংশ নিতে অনুরোধ করা…

Cpim supports junior doctors movement tmc criticizes

জুনিয়র ডাক্তারদের অনশন আন্দোলনকে সরাসরি সমর্থন জানাল সিপিএম (CPIM)। শুক্রবার বামফ্রন্টের পক্ষ থেকে সাধারণ মানুষকে শুক্রবার বিকালে ধর্মতলায় ডাক্তারদের ডাকা সমাবেশে অংশ নিতে অনুরোধ করা হচ্ছে। দলের তরফে ‘নির্দেশ’ দেওয়া হয়েছে, কলকাতা, হাওড়া, হুগলি এবং কলকাতা-সংলগ্ন দুই চব্বিশ পরগনা থেকে দলীয় কর্মীরা যেন শুক্রবার ধর্মতলার সমাবেশে যোগ দেন। এ-ও বলা হয়েছে, কোনও রকমের সাংগঠনিক পতাকা নিয়ে যেন কেউ না আসেন। 

ঠিক যেন যুদ্ধক্ষেত্র! বাংলার মল্লভূমে কামান দেগেই সূচনা হয় দুর্গাষ্টমীর

   

আর সিপিএমের এই বিবৃতির পর একটুও সময় নষ্ট করেনি শাসক দল তৃণমূল। জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে দিয়েই পুজোর সময় অশান্তি লাগানোর চেষ্টা করছে সিপিএম, নকশাল ও এসইউসিআইয়ের মতো বামপন্থী সংগঠনগুলি। তৃণমূল নেতা কুনাল ঘোষ বলেন, “সিপিএমের ঝোলা থেকে বিড়াল বেরিয়ে গিয়েছে। ওরা যদি জমায়েতে যায় তাহলে যেন নার্স বর্ণালি দত্ত ও অনিতা দেওয়ানের নামটাও উচ্চারণ করেন।” তৃণমূলের এই খোঁচা প্রসঙ্গে সিপিএম সাধারন সম্পাদক মহম্মদ সেলিম বলেন, “আমরা যাব, তবে দলের পতাকা নিয়ে নয়, দূর থেকে দাঁড়িয়ে অবস্থান বিক্ষোভ দেখব।” 

শুক্র বিকেলে ‘মহাসমাবেশ’-এর ডাক দিয়ে জোরালো প্রতিবাদ বার্তা জুনিয়র ডাক্তারদের

অন্যদিকে, আরজি কর কাণ্ডে (RG kar protest) অনশনরত জুনিয়র ডাক্তারদের দাবি না মিটলে দেশজুড়ে বন্ধ হবে চিকিৎসা পরিষেবা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আর্জি জানিয়ে শুক্রবার চিঠি পাঠাল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন বা আইএমএ। শুক্রবার সকালে পাঠানো এই চিঠিতে জুনিয়র ডাক্তারদের পাশে সহানুভূতিশীল হয়ে দাঁড়ানোর জন্য রাজ্যের কাছে আর্জি জানানো হয়েছে আইএমএর পক্ষ থেকে। 

অষ্টমীর সকালে হুড়মুড়িয়ে নামল সোনার দাম, কলকাতায় কত জানেন?

অনশনরত ওই সাত ডাক্তারদের স্বাস্থ্যের প্রতি নজর রাখছে আইএমএ। জুনিয়র ডাক্তারদের দাবি এমন মেটানো রাজ্যের পক্ষে এমন কোনও অসাধ্যসাধন নয় যে তাঁরা পারবে না। এদিন স্পষ্ট বলা হয় যদি রাজ্যে দ্রুত তাঁদের দাবি না মেটায় তাহলে আগামীদিনে গোটা দেশে চিকিৎসা পরিষেবা বন্ধ করবে ডাক্তারদের সর্বভারতীয় সংগঠনটি। এদিকে আগামীকাল নবমীর বিকেলে ধর্মতলায় মিছিল করে জমায়েতের ডাক দিয়েছে জুনিয়র ডাক্তার ফ্রন্ট। এরমধ্যে আইএমএর হুঁশিয়ারি রাজ্যের চাপ বাড়ালো বলেই মনে করছে বিশেষজ্ঞমহল।