কাওয়াসাকি লঞ্চ করল ‘দুর্ধর্ষ’ ক্রুজার বাইক, সবটা জানলে কিনতে চাইবেন আপনিও

উচ্চ ক্ষমতার প্রিমিয়াম মোটরসাইকেল তৈরিতে সিদ্ধহস্ত কাওয়াসাকি (Kawasaki) ভারতে আজ নতুন মডেল লঞ্চের আনুষ্ঠানিক ঘোষণা করল। এটি হচ্ছে – 2025 Kawasaki Vulcan S। এদেশে ‘শক্তিশালী’…

Kawasaki Vulcan S launched in India

উচ্চ ক্ষমতার প্রিমিয়াম মোটরসাইকেল তৈরিতে সিদ্ধহস্ত কাওয়াসাকি (Kawasaki) ভারতে আজ নতুন মডেল লঞ্চের আনুষ্ঠানিক ঘোষণা করল। এটি হচ্ছে – 2025 Kawasaki Vulcan S। এদেশে ‘শক্তিশালী’ ক্রুজার বাইকটির দাম ৭.১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) স্থির করা হয়েছে। মজার বিষয়, পূর্ববর্তী ভার্সনের তুলনায় এক টাকাও এর দাম বাড়ানো হয়নি। উপরন্তু নতুন কালার অপশন যোগ করা হয়েছে। চলুন কাওয়াসাকি এই বাইকের বিশদ বৈশিষ্ট্য জানা যাক।

Kawasaki Vulcan S এখন পার্ল মেটালিক ম্যাট সেজ গ্রিন কালারে বেছে নেওয়া যাবে। কারিগরি ক্ষেত্রে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই ক্রুজার মডেলটিতে রয়েছে লো-স্লাঙ্গ স্টান্স। দর্শনের দিক থেকে এই বাইক Royal Enfield Super Meteor 650-এর কাছাকাছি। 

   

Vulcan S-এ উপস্থিত একটি ডিম্বাকৃতি হেডল্যাম্প, ব্ল্যাক আউট কম্পোনেন্ট এবং অ্যালয় হুইল। সব মিলিয়ে এতে আধুনিকতা ফুটিয়ে তোলা হয়েছে। তবে ফিচারের দিক থেকে বাইকটির একেবারেই সাদামাটা। এতে রয়েছে একটি সেমি ডিজিটাল কনসোল, ব্লুটুথ কানেক্টিভিটি এবং ডুয়েল চ্যানেল এবিএস। 

চাপে Jawa-Yezdi! নভেম্বরে Royal Enfield আনছে নতুন ববার বাইক, কেমন হবে এটি?

Kawasaki Vulcan S-এর চাকায় শক্তির প্রবাহ ঘটাতে রয়েছে একটি ৬৪৯ সিসি, প্যারালাল টুইন, লিকুইড কুল্ড ইঞ্জিন। মোটরের সঙ্গে সঙ্গ দিতে থাকছে ৬-গতির গিয়ারবক্স। এটি থেকে ৭,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৫৯.৯ বিএইচপি শক্তি এবং ৬,৬০০ আরপিএম গতিতে ৬২.৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ১৮-১৭ ইঞ্চি অ্যালয় হুইলের সঙ্গে রয়েছে ৪১ মিনি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং একটি প্রিলোড অ্যাডজাস্টেবল মোনোশক সাসপেনশন। ১৪ লিটার ফুয়েল ট্যাঙ্ক যুক্ত বাইকটির কার্ব ওয়েট ২৩৫ কেজি। এর মাটি থেকে সিটের উচ্চতা ৭০৫ মিমি এবং গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৩০ মিমি।