মাধ্যমিক পাশ করেই ITBP-তে কনস্টেবল পদে চাকরির সুযোগ, বেতন পাবেন 69000

ITBP Constable Recruitment 2024: ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ (ITBP) এ কনস্টেবল ড্রাইভার পদের জন্য নিয়োগ রয়েছে। যার জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে। ITBP-এ যোগ দিতে ইচ্ছুক…

ITBP

ITBP Constable Recruitment 2024: ইন্দো-তিব্বত বর্ডার পুলিশ (ITBP) এ কনস্টেবল ড্রাইভার পদের জন্য নিয়োগ রয়েছে। যার জন্য অনলাইনে আবেদন শুরু হয়েছে। ITBP-এ যোগ দিতে ইচ্ছুক যুবকরা অফিসিয়াল ওয়েবসাইট https://recruitment.itbpolice.nic.in/-এ গিয়ে 6 নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারেন। বিজ্ঞপ্তি অনুসারে, ITBP-এ কনস্টেবল ড্রাইভারের জন্য মোট 545 টি শূন্যপদ রয়েছে। যেখানে অসংরক্ষিত বিভাগের জন্য 209টি শূন্যপদ রয়েছে, 77টি SC, 40টি ST, 164টি OBC, 55টি EWS-এর জন্য।

ITBP কনস্টেবল ড্রাইভার পদের জন্য যোগ্যতা

   

ITBP কনস্টেবল ড্রাইভার নিয়োগ 2024-এর জন্য প্রার্থীদের 10 তম পাস হতে হবে। এর পাশাপাশি ভারী যানবাহনের ড্রাইভিং লাইসেন্সও আবশ্যক। বয়সসীমা সম্পর্কে কথা বললে, এটি 21 থেকে 27 বছর। SC/STরা সর্বোচ্চ বয়সসীমায় 5 বছরের ছাড় পাবেন, OBC নন-ক্রিমি লেয়ার তিন বছরের ছাড় পাবেন। বিস্তারিত তথ্যের জন্য আপনাকে বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

ITBP কনস্টেবল ড্রাইভারের বেতন

ITBP কনস্টেবল ড্রাইভার পে ম্যাট্রিক্সে লেভেল-3 অনুযায়ী বেতন পাবেন 21700-69100 টাকা (7ম কেন্দ্রীয় বেতন কমিশন অনুযায়ী)। এছাড়াও মহার্ঘ ভাতা, বিশেষ ক্ষতিপূরণ ভাতা, এইচআরএ বা বিনামূল্যে বাসস্থান, ভ্রমণ ভাতা, ভ্রমণের জন্য টিকিটের ভাড়ায় ছাড়, বিনামূল্যে চিকিৎসা ইত্যাদির মতো অনেক সুবিধাও পাওয়া যাবে।

ITBP কনস্টেবল ড্রাইভার নিয়োগের জন্য শারীরিক পরীক্ষা

প্রার্থীদের 7 মিনিট 30 সেকেন্ডে 1.6 কিলোমিটার দৌড়াতে হবে। এ ছাড়া ১১ ফুট লম্বা লাফ ও সাড়ে তিন ফুট উচ্চ জাম্পও করতে হবে। হাই জাম্প এবং লং জাম্পের জন্য তিনটি করে সুযোগ থাকবে।

ITBP কনস্টেবল ড্রাইভার নিয়োগের জন্য নির্বাচন প্রক্রিয়া

কনস্টেবল ড্রাইভার নিয়োগের ক্ষেত্রে, প্রথমে শারীরিক পরীক্ষা (PST/PET) হবে। এতে পাশ করলে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। যেটি 100 নম্বরের হবে। পরীক্ষাটি অফলাইনে অর্থাৎ OMR শীটে অনুষ্ঠিত হবে।