চুটিয়ে ঠাকুর দেখুন, সারারাত চলবে মেট্রো, জেনে নিন সময়সূচি

পুজোর কটাদিন চুটিয়ে আনন্দ করুন, রাতজেগে ঠাকুর দেখুন। বন্ধুবান্ধব কিংবা স্বপরিবারে ঘুরুন শহরের এপ্রান্ত থেকে অপর প্রান্ত। চিন্তার কোনও কারণ নেই, কারণ পুজোর কটা দিন…

Kolkata metro will run whole night during durga puja

পুজোর কটাদিন চুটিয়ে আনন্দ করুন, রাতজেগে ঠাকুর দেখুন। বন্ধুবান্ধব কিংবা স্বপরিবারে ঘুরুন শহরের এপ্রান্ত থেকে অপর প্রান্ত। চিন্তার কোনও কারণ নেই, কারণ পুজোর কটা দিন শহরবাসীর সুবিধায় সারারাত চলবে মেট্রো (Kolkata metro rail)।  

রতন টাটার প্রয়াণে শোকজ্ঞাপন সৌরভ থেকে ক্রীড়াজগতের

   

মেট্রো কর্তৃপক্ষ আগেই জানিয়েছেন, সপ্তমী থেকে নবমীর ভোর পর্যন্ত মিলবে মেট্রো। দশমীতে মেট্রো পাওয়া যাবে মাঝরাত পর্যন্ত। ফলে আজ থেকে সারা রাত ঠাকুর দেখুন। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, সপ্তমী থেকে নবমী ওই শাখায় চলবে ২৪৮টি ট্রেন। দশমীতে ১৭৪, একাদশীতে ১৩০টি পরিষেবা পাওয়া যাবে। শুধু ব্লু লাইনে নয়, গ্রিন (১ এবং পার্পল এবং ওরেঞ্জ লাইনের সূচিও জানিয়েছেন মেট্রোরেল কর্তৃপক্ষ। 

রতন টাটার দেহ নরিম্যান পয়েন্টে, গান স্যালুট শ্রদ্ধাজ্ঞাপনে আসবেন অমিত শাহ

শিয়ালদহ থেকে সেক্টর ৫ শাখায় সপ্তমী থেকে দশমী ওই লাইনে প্রথম মেট্রো পাওয়া যাবে দুপুর ১টা থেকে। শেষ মেট্রো রাত সাড়ে ১১টা। দশমীতে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪৫ মিনিটে। তবে প্রথম মেট্রো দুপুর ২’টো থেকে পাওয়া যাবে। এসপ্ল্যানেড এবং হাওড়া ময়দান পর্যন্ত মেট্রো সূচিতেও কিছুটা পরিবর্তন করা হয়েছে। সপ্তমী থেকে নবমী প্রথম মেট্রো পাওয়া যাবে দুপুর ১’টা থেকে। তবে শেষ মেট্রো মিলবে রাত ১’টা ৪৫ মিনিটে। 

শাহরুখের জীবনে বড় অনুপ্রেরণা ছিল রতন টাটা

পুজোর দিনে বিভিন্ন স্টেশনের ভ্রাম্যমাণ কাউন্টার থেকে কিউ আর কোডনির্ভর কাগজের টিকিট দেওয়া হবে। ভিড় বেশি হয়, এমন স্টেশনে বিশেষ টিকিট বুকিং টার্মিনাল হাতে টিকিট বিক্রি করবেন মেট্রোকর্মীরা। উত্তর থেকে দক্ষিণে এমন ২৩ টি স্টেশনে এই ধরনের টিকিট বিক্রি হবে বলে জানিয়েছে রেল।