রতন টাটার দেহ নরিম্যান পয়েন্টে, গান স্যালুট শ্রদ্ধাজ্ঞাপনে আসবেন অমিত শাহ

শেষশ্রদ্ধা জানাতে মুম্বাইয়ের নরিম্যান পয়েন্টে নিয়ে যাওয়া হয় রতন টাটার (Ratan Tata) দেহ। প্রবাদপ্রতীম এই শিল্পপতিকে শেষশ্রদ্ধা নরিম্যান পয়েন্টের ন্যাশনাল সেন্টার ফর পারফর্মিং আর্টসে। একে…

Ratan tata respect before cremation in mumbai on thursday

শেষশ্রদ্ধা জানাতে মুম্বাইয়ের নরিম্যান পয়েন্টে নিয়ে যাওয়া হয় রতন টাটার (Ratan Tata) দেহ। প্রবাদপ্রতীম এই শিল্পপতিকে শেষশ্রদ্ধা নরিম্যান পয়েন্টের ন্যাশনাল সেন্টার ফর পারফর্মিং আর্টসে। একে একে হাজির হচ্ছেন বলিউড তারকারা। বহু সাধারণ মানুষও হাজির হয়েছেন সেখানে। টাটার শেষকৃত্যে থাকার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। তা ছাড়াও বহু রাজনীতিক হাজির হবেন সেখানে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩ টে পর্যন্ত নরিম্যান পয়েন্টেই থাকবে রতন টাটার মরদেহ। 

মশাল জ্বালিয়েই বিলীন হলেন ইস্টবেঙ্গলের ‘রতন’ টাটা

   

এদিন বিকেলে মহারাষ্ট্রের ওরলিতে গান স্যালুট সহযোগে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে তাঁর। উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিকে রতন টাটার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। 

প্রযোজক হিসাবে কেমন ছিলেন রতন টাটা! বলিউড নিয়ে তাঁর ভাবনা কি ছিল?

বুধবার রাতে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মৃত্যু হয় এই বিশ্ববিখ্যাত শিল্পপতির। মৃত্যুর সময় বয়স হয়েছিল ৮৬ বছর। দেশের বৃহত্তম ব্যবসায়িক ট্রাস্ট টাটা সন্সের সম্মানিত চেয়ারম্যান রতন টাটাকে মুম্বাইয়ের ব্রীচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়। বয়সজনিত কারণে সোমবার হাসপাতালে ভর্তি হন টাটা গ্রুপের প্যাট্রিয়ার্ক রতন টাটা। আজ বুধবার মৃত্যু হয় তাঁর। 

পুজো দেখতে শহরে আসছেন নাড্ডা-শাহেরা

বয়স বাড়ার কারণে নানা সমস্যায় পড়েন তিনি। বহুদিন ধরেই তাঁকে দেশের সর্বোচ্চ সম্মান ভারতরত্ন দেওয়ার দাবি ছিল। সারা দেশের মানুষের মধ্যে রতন টাটার প্রতি অগাধ শ্রদ্ধা ছিল। টাটা গ্রুপ তাদের বিবৃতিতে বলেছে যে এটি আমাদের জন্য একটি বড় ক্ষতি। তিনি শুধু টাটা গ্রুপকে নয় দেশকেও এগিয়ে নিয়ে গেছেন।