ডার্বির টিকিট নিয়ে এবার আয়োজক ইস্টবেঙ্গলকে তোপ বাগান সমর্থকদের

গতকাল দেবীর বোধনের সাথেই শুরু হয়েছিল কলকাতা ডার্বির অনলাইন টিকিট বুকিংয়ের আসর। শতাব্দীপ্রাচীন ইস্ট-মোহনের এই ‘হাইভোল্টেজ’ ম্যাচ নিয়ে উত্তেজনায় মেতে থাকে কলকাতাবাসী। দুই ক্লাবের সমর্থকদের…

Mohun Bagan Fans Angry Over High Ticket Prices Set by East Bengal Management, Blame Rival Club

গতকাল দেবীর বোধনের সাথেই শুরু হয়েছিল কলকাতা ডার্বির অনলাইন টিকিট বুকিংয়ের আসর। শতাব্দীপ্রাচীন ইস্ট-মোহনের এই ‘হাইভোল্টেজ’ ম্যাচ নিয়ে উত্তেজনায় মেতে থাকে কলকাতাবাসী। দুই ক্লাবের সমর্থকদের মধ্যে এই ম্যাচ নিয়ে উৎসাহ ছড়ায় জাকার্তা থেকে জম্মু পর্যন্ত। ম্যাচ জেতাই হোক বা ম্যাচ হারাই হোক একে অপরকে কটাক্ষ করতে ছাড়েন না কেউই।

তবে এবার ম্যাচের আগেই টিকিট বুকিং নিয়ে প্রতিবেশী লাল – হলুদ শিবিরকে তোপ দাগলেন সবুজ-মেরুন সমর্থকরা। আসন্ন ১৯ শে অক্টোবর আয়োজিত কলকাতা ডার্বির আয়োজক হিসেবে দায়িত্বে রয়েছে ইস্টবেঙ্গল ক্লাব কর্তৃপক্ষ। তাই ডার্বির টিকিটের দাম আয়োজনের দামও নির্ধারণ করেছে তাঁদের প্রধান স্পনসর ইমামি ম্যানেজমেন্ট। আর গতকাল সন্ধ্যা থেকেই টিকিটের দাম বাড়ায় ইস্টবেঙ্গল ক্লাব কর্তৃপক্ষকেই দায়ী করছেন মেরিনার্সরা। এছাড়াও ম্যাচের মধ্যে পানীয় জলের ব্যবস্থা না করাতেও চটেছেন তাঁরা। এ নিয়ে মোহনবাগানের বেশ কিছু ফ্যানক্লাব পেজ বিশেষ টুইট করে প্রতিবাদ জানিয়েছে ইস্টবেঙ্গলের এই ‘অন্যায়ের’ বিরুদ্ধে (Mohun Bagan Fans Ticket Price Protest)।

   

গতকালই অনলাইনে ছাড়া হয় আসন্ন ডার্বি ম্যাচের টিকিট। ‌ বর্তমানে বুক মাই শো নামক প্লাটফর্ম থেকেই অনলাইনে ডার্বির টিকিট কাটার সুযোগ করে দেওয়া হয় সমর্থকদের জন্য। টিকিটের ন্যূনতম মূল্য নির্ধারণ করা হয় ৩০০ টাকা‌। কিন্তু কিছু সময় পরেই কোনো এক অজ্ঞাত কারণে ৩০০ টাকার টিকিটের দাম হয়ে যায় ৬০০ টাকা। এবং একপ্রকার ঝড়ের বেগে বিকতে থাকা টিকিটের দাম ক্রমশ ঊর্ধ্বমুখী হতে শুরু করে। বেশ কিছু মোহন সমর্থকরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দাবি করেন ৫০০ টাকার টিকিট নাকি তাঁদের তিনগুণ দামে অর্থাৎ ১৫০০ টাকায় কিনতে হচ্ছে। সুতরাং এই নিয়েই চড়তে থাকে বিতর্কের পারদ।

East Bengal : লাল-হলুদ ছাড়ছেন এই তরুণ ফুটবলার

এছাড়াও টিকিটের নিয়মাবলীতে কোনো পানীয় জলের ব্যবস্থাও উল্লেখ করেনি ইমামি কর্তৃপক্ষ। যা নিয়েও চটেছেন নৌকাবাহিনীর সমর্থকরা। অক্টোবরের দাবদাহে হাইভোল্টেজ ম্যাচের উত্তেজনায় প্রাণ আনতে পানীয় জল অত্যন্ত গুরুত্বপূর্ণ যে কোনো মানুষের কাছে। এ বিষয়ে গাফিলতি করায় টুইট করে সরব হয়েছেন বাগান সমর্থকদের একাংশ।

গতকালই দুই ক্লাবের অনলাইন টিকিট বিক্রি সংস্থা নিজেদের এক্স হ্যান্ডেলে জানায় যে নিজেদের প্রয়োজনে ৩৫০ টাকা থেকে শুরু করে ৪০০ টাকা, ৫০০ টাকা এবং ১৫০০ টাকার টিকিট ও সংগ্রহ করতে পারবেন সমর্থকরা। সেইসাথে খুব শীঘ্রই মিলবে এই হাইভোল্টেজ ম্যাচের অফলাইন টিকিট। খুব শীঘ্রই সেই নিয়ে বিবৃতি জারি করা হবে জানান হয়েছে দুই প্রধানের তরফে।

রতন টাটার প্রয়াণে শোকজ্ঞাপন সৌরভ থেকে ক্রীড়াজগতের

প্রসঙ্গত উল্লেখ্য যে টিকিট নিয়ে ইস্ট বেঙ্গলকে তোপ দাগলেও (Mohun Bagan Fans Ticket Price Protest) আরেক কলকাতার প্রধান ক্লাব মহামেডানকে বিগত ম্যাচেই হারিয়েছে মেরিনার্সরা। তাই স্বভাবতই ডার্বির আগে আত্মবিশ্বাসী হোসে মলিনার দল। অন্যদিকে পরস্পর চারটি ম্যাচ হেরে এবারের আইএসএলে লিগ টেবিলের একবারে তলানিতে রয়েছে ইস্টবেঙ্গল। তাই কিছুটা হলেও ডার্বিতে পিছিয়ে শুরু করবে তারা। তবে নতুন কোচ অস্কার ব্রুজো ডার্বির আগেই প্রবেশ করছেন ক্লাব শিবিরে। তাই আগামী ‘অগ্নিপরীক্ষায়’ তিনি ক্লাবের মশাল কতখানি জ্বালাতে পারেন সেটাই এখন দেখার।