শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপে‌ দ্বিতীয় জয় ছিনিয়ে নিল দেশের মহিলা ক্রিকেট দল

টি টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় জয় ছিনিয়ে নিল ভারতের মহিলা ক্রিকেট দল।‌ গত ম্যাচে শক্তিশালী পাকিস্তানকে পরাজিত করার পর গত বুধবার সেই ছন্দ বজায় রেখেই‌…

Indian women's cricket

টি টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় জয় ছিনিয়ে নিল ভারতের মহিলা ক্রিকেট দল।‌ গত ম্যাচে শক্তিশালী পাকিস্তানকে পরাজিত করার পর গত বুধবার সেই ছন্দ বজায় রেখেই‌ শ্রীলঙ্কাকে পরাজিত করল হরমনপ্রীত কউর’রা। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭২ রান তোলে ভারত। ব্যাট হাতে অর্ধশত রান করেন স্মৃতি মন্ধনা এবং হরমনপ্রীত কউর। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত কুড়ি ওভার শেষ হওয়ার আগেই ৯০ রানে অলআউট হয়ে যায় চামারি আতাপাত্তুর দল।

উল্লেখ্য, এবারের এই টুর্নামেন্টে টিকে থাকতে হলে অধিকাংশ ম্যাচই কার্যত মাস্ট উইন হয়ে দাঁড়িয়েছিল ভারতের কাছে। তবে সেক্ষেত্রে ও রান রেটের ওপর নির্ভর করছে অনেক কিছু। তাই সবদিক মাথায় রেখেই গত বুধবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারতের মহিলা দল। প্রথম থেকেই যথেষ্ট চনমনে মেজাজে দেখা গিয়েছিল শেফালি ভার্মা এবং স্মৃতি মান্ধানাদের। প্রায় তেরো তম ওভারের মাঝামাঝি সময় বিনা উইকেট হারিয়ে শত রানের কাছাকাছি চলে আসে ভারত। কিন্তু সেটা বেশিক্ষণ বজায় থাকেনি।

   

স্মৃতির আউট হওয়ার পরেই প্যাভিলিয়নের পথে পা বাড়াতে হয় শেফালিকে। পরবর্তীতে দলের হাল ধরেন অধিনায়ক হরমনপ্রীত কউর। প্রতিপক্ষের প্রায় ২৭ টি বলে ৫২ রানের ঝড়ো ইনিংস খেলেন‌ তিনি। যারফলে এত বড়‌ রান তোলে ভারতীয় ক্রিকেট দল। তারপর দ্বিতীয় ইনিংসে দাপট দেখাতে শুরু করেন ভারতীয় বোলাররা। রেণুকা ঠাকুর থেকে শুরু করে শ্রেয়াঙ্কা। উভয়ের অনবদ্য বলে কার্যত দিশেহারা হয়ে যায় শ্রীলঙ্কার ব্যাটিং অর্ডার।

তারপর অনায়াসেই আসে জয়। এই জয়ের ফলে পয়েন্ট তালিকায় বেশ কিছুটা উপরে উঠে আসল ভারতের মহিলা‌ দল। এবার এই জয়ের ধারা বজায় রাখাই লক্ষ্য সকলের।