KTM 200 Duke নিয়ে বড় ঘোষণা সংস্থার! পুজোতেই মিলতে পারে সুখবর

গত সপ্তাহে এদেশে জাঁকজমকপূর্ণভাবে লঞ্চ হয়েছে KTM 200 Duke। এবারে এই বাইক ডিলারশিপে পৌঁছে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। যা থেকে দু’একদিনের মধ্যেই এর ডেলিভারি শুরু…

KTM 200 Duke reaching dealership

গত সপ্তাহে এদেশে জাঁকজমকপূর্ণভাবে লঞ্চ হয়েছে KTM 200 Duke। এবারে এই বাইক ডিলারশিপে পৌঁছে দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। যা থেকে দু’একদিনের মধ্যেই এর ডেলিভারি শুরু হবে বলে ইঙ্গিত পাওয়া যায়। তেমনটি হলে পুজোতেই নতুন বাইকে ঘোরা যাবে। এদেশে এই নতুন প্রজন্মের মোটরসাইকেলটির দাম ২.০৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। আগের তুলনায় দাম ৫,০০০ টাকা বেড়েছে।

বর্তমানে 250 Adventure ও 390 Adventure-এর নয়া ভার্সন উন্নয়নের কাজ চালাচ্ছে কেটিএম। এগুলিও শিগগিরিই লঞ্চ হবে বলে ধারণা। 200 Duke-এ আপডেট হিসেবে দেওয়া হয়েছে একটি ৫ ইঞ্চি টিএফটি ডিসপ্লে। নতুন কনসোলটি স্মার্টফোন কানেক্টিভিটি এবং টার্ন বাই টার্ন নেভিগেশন সমর্থন করবে। KTM Connect অ্যাপের সঙ্গে ব্লুটুথ-এর মাধ্যমে কানেক্ট করা যাবে। এতে আবার কল ও এসএমএস নোটিফিকেশন পাওয়া যাবে। এতে উপস্থিত Supermoto এবিএস, শিফ্ট আরপিএম-এর জন্য একটি কাস্টমাইজেবল থিম ইত্যাদি।

   

টিএফটি স্ক্রিন ছাড়াও KTM 200 Duke-এর বৈশিষ্ট্যে কোনরকম পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতোই বাইকটি ভার্টিক্যালি স্ট্যাক এলইডি হেডলাইট, শার্প বডি ওয়ার্ক এবং সার্বিক তারুণ্যে ভরা ডিজাইন সহ হাজির হয়েছে। এটি তিনটি কালার অপশনে বেছে নেওয়া যাবে – ডার্ক গ্যালভানো, ইলেকট্রনিক অরেঞ্জ এবং মেটালিক সিলভার।

KTM 250 Duke আচমকা হাজির! নয়া ভার্সনে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি

শক্তির উৎস হিসাবে KTM 200 Duke একটি ১৯৯.৫ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিনে ছুটবে। এটি থেকে ২৫ বিএইটপি শক্তি এবং ১৯.৩ এনএম টর্ক উৎপন্ন হবে। স্লিপার ক্লাচ সহ বাইকটি ইউএসডি ফ্রন্ট ফর্ক, একটি মনোশক, ১৭ ইঞ্চি অ্যালয় হুইল এবং ফ্রন্ট ও রিয়ার ডিস্ক ব্রেক সেটআপ পেয়েছে। বাজারে এর প্রতিপক্ষ হিসাবে রয়েছে TVS Apache RTR 200 4V ও Suzuki Gixxer 250।