KTM 250 Duke আচমকা হাজির! নয়া ভার্সনে রয়েছে ব্লুটুথ কানেক্টিভিটি

আজ বুধবার চুপিসারে ভারতের টু হুইলারের বাজারে লঞ্চ হল নতুন প্রজন্মের KTM 250 Duke। উল্লেখযোগ্য আপডেট হিসেবে একটি নতুন টিএফটি স্ক্রিন এবং বুমেরাং আকৃতির এলইডি…

KTM-250-Duke-launched

আজ বুধবার চুপিসারে ভারতের টু হুইলারের বাজারে লঞ্চ হল নতুন প্রজন্মের KTM 250 Duke। উল্লেখযোগ্য আপডেট হিসেবে একটি নতুন টিএফটি স্ক্রিন এবং বুমেরাং আকৃতির এলইডি ডিআরএল সহ এলইডি হেড ল্যাম্প পেয়েছে। এই দুই ফিচার বাইকটির বড় ভাই 390 Duke-এর থেকে নেওয়া। মোটরসাইকেলটির দাম ২.৪১ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে।

উল্লেখ্য, 200 Duke সম্প্রতি দেশের বাজারে পা রেখেছে। এবারে নতুন 250 Duke আনা হল। রোড প্রেজেন্স বাড়াতে ডিআরএল যেমন সহায়তা করবে, আবার সম্পূর্ণ নতুন হেড ল্যাম্প রাতের রাস্তা আরও বেশি দৃশ্যমান গড়ে তুলবে বলেই মনে করা হচ্ছে। এলইডি স্ক্রিন সহ এসেছে বাইকটি। ব্লুটুথ কানেক্টিভিটি সহ এই ডিসপ্লেতে রাইডিং সম্পর্কিত যাবতীয় গুরুত্বপূর্ণ তথ্য ভেসে উঠবে। যা হ্যান্ডেলবারের বাঁদিকে থাকা একটি সুইচ কিউবের দ্বারা নিয়ন্ত্রণ করা যাবে। 

   

দুটি অতিরিক্ত ফিচার যোগ করা ব্যতীত KTM 250 Duke-এর কারিগরি ক্ষেত্রে কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এটি একটি ২৪৯.০৭ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিনে ছুটবে। যা থেকে ৯,২৫০ আরপিএম গতিতে ৩০.৫৭ বিএইচপি শক্তি এবং ৭,২৫০ আরপিএম গতিতে ২৫ এনএম টর্ক উৎপন্ন হবে। এতে রয়েছে ৬-গতির গিয়ারবক্স ও বাই-ডিরেকশনাল কুইক শিফ্টার। 

বৈদ্যুতিক গাড়ির বাজার তোলপাড় করবে! লঞ্চ হল BYD eMax 7, রেঞ্জ 530 কিমি

হার্ডওয়্যারের প্রসঙ্গে বললে, KTM 250 Duke একটি স্টিলের ট্রেলিস ফ্রেমের ওপর ভিত্তি করে এসেছে। আব সাইট ডাউন ফ্রন্ট ফর্ক এবং মোনোশক রিয়ার সাসপেনশনে ছুটবে এটি। ব্রেকিংয়ের জন্য রয়েছে ৩২০ মিনিট ফ্রন্ট এবং ২৪০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক ও ফ্লোটিং ক্যালিপার। ডুয়েল চ্যানেল এবিএস সহ ১৭ ইঞ্চি অ্যালয় হুইলে দৌড়াবে বাইকটি।