IFA শুধু ইস্টবেঙ্গলের অভিভাবক? খোঁচা কুণাল ঘোষের

কলকাতা ফুটবল লিগের সুপার সিক্সে ইস্টবেঙ্গল (East Bengal) বনাম মহামেডান স্পোটিং ক্লাবের (Mohammedan SC) ম্যাচ ঘিরে ক্রমশ উত্তপ্ত হচ্ছে ময়দানের পরিস্থিতি। যদিও সম্পূর্ণ সময় শেষে…

Kunal Ghosh IFA শুধু ইস্টবেঙ্গলের অভিভাবক? খোঁচা কুণাল ঘোষের

কলকাতা ফুটবল লিগের সুপার সিক্সে ইস্টবেঙ্গল (East Bengal) বনাম মহামেডান স্পোটিং ক্লাবের (Mohammedan SC) ম্যাচ ঘিরে ক্রমশ উত্তপ্ত হচ্ছে ময়দানের পরিস্থিতি। যদিও সম্পূর্ণ সময় শেষে অমীমাংসিত ফলাফলে শেষ হয়েছিল সেই ম্যাচ। যারফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছিল উভয়পক্ষকে। কিন্তু পরবর্তীতে বদলে যায় গোটা পরিস্থিতি। এবার সেই বিষয়কে নিয়ে আইএফএকে খোঁচা দিয়ে  ঝাঁঝালো পোস্ট মোহনবাগানের সহ-সভাপতি তথা তৃণমূলের নেতা কুণাল ঘোষ (Kunal Ghosh)।

আরও পড়ুন : আইএফএ সিদ্ধান্তকে চ্যালেঞ্জ মহামেডানের, পাশে দাঁড়িয়ে নজির বিহীন সিদ্ধান্ত বাগানের

   

আইএফএ-র (IFA) নতুন নিয়ম অনুযায়ী, প্রতিটি দলকে ৯০ মিনিটের জন্য মাঠে ৪ জন করে ‘ভূমিপুত্র’ খেলাতে হবে। তবে ইস্টবেঙ্গলের (East Bengal) অভিযোগ তাঁদের বিপক্ষে ম্যাচে সেই নিয়ম মানেনি মহামেডান এসসি। এই নিয়ে গতকাল আইএফএ-এর ডিসিপ্লিনারি কমিটির তরফে সিদ্ধান্ত নেওয়া হয় আইএফএ-এর নিয়ম লঙ্ঘন করেছে মহামেডান। তাই ম্যাচের সম্পূর্ণ পয়েন্ট দিয়ে দেওয়া হয় লাল-হলুদ ব্রিগেডকে। যার ফলে কলকাতা ফুটবল লিগ জয়ের সম্ভাবনা কয়েক গুণ বেড়ে গিয়েছে ইস্টবেঙ্গলের।

আরও পড়ুন : নতুন কোচের হাত ধরে ইস্টবেঙ্গলে রবিনহো !

ইতিমধ্যে আইএফএ ডিসিপ্লিনারি কমিটির এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানানোর কথা জানিয়েছন মহামেডান ক্লাবের (Mohammedan SC) অন্যতম কর্তৃপক্ষ বেলাল আহামেদ। অন্যদিকে এই ঘটনার প্রতিবাদ জানাতে নজির বিহীন সিদ্ধান্ত নিয়েছে বাগান শিবির। আসন্ন আইএফএ শিল্ডে অংশ নেবে না মোহনবাগান বলে আইএফএকে একটি চিঠি দিয়ে জানিয়েছেন বাগান সচিব দেবাশীষ দত্ত।

আরও পড়ুন : চোট সমস্যার সমাধান ! ফিটনেস ইস্যুতে এবার ‘বড়’ চমক আনছে ইস্টবেঙ্গল

এবার এই ঘটনা প্রসঙ্গে নিজস্ব এক্স হ্যান্ডেলে আইএফএকে খোঁচা দিয়ে পোস্ট করলেন মোহনবাগানের সহ-সভাপতি কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি লিখেছেন, “IFA কি বাংলার ফুটবলের অভিভাবক, নাকি শুধু ইস্টবেঙ্গলের অভিভাবক? মহমেডান স্পোর্টিংয়ের যুক্তি না শুনে কেন ইস্টবেঙ্গলকে গায়ের জোরে ৩ পয়েন্ট দেওয়া হল? ওদের চ্যাম্পিয়ন করাতে চক্র সক্রিয়। কারণ এর ফলে ডায়মন্ডহারবারের থেকে ১ পয়েন্টে এগিয়ে থাকা ইস্টবেঙ্গল (আগে ৪১, এখন ৪৪) ৪ পয়েন্টে এগিয়ে গেলো। এই IFA-তে পুরো বদল দরকার। তিনচারজন মিলে দিনের পর দিন এই একতরফা কাজটা চালাচ্ছে। এসব বন্ধ হোক।”

যদিও আইএফএ-র ভূমিকা নিয়ে সরব হয়েছে বাংলার প্রধান ক্লাব গুলি। মোহন বাগান সচিব দেবাশীষ দত্ত বলেছিলেন ইস্টবেঙ্গলকে কলকাতা ফুটবল লিগ চ্যাম্পিয়ন করানোর চেষ্টা চালাচ্ছে আইএফএ। এই নিয়ে সমর্থকদের মধ্যেও সমাজমাধ্যমে শুরু হয়েছে লড়াই।