কেন বিগ বি কে নিজের রোল মডেল মনে করেন দক্ষিণী সুপারস্টার রজনীকান্ত!

একজন হচ্ছেন বলিউডের বিগ বি আর অন্যজন দক্ষিণের থালাইভা। দুইজন দুই আলাদা ইন্ড্রাস্ট্রির হলেও ব্যক্তিগত জীবনে খুব ভালো বন্ধু । অভিতাভ (Amitabh Bachchan) – রজনীকান্ত…

rajni-and-amithabh

একজন হচ্ছেন বলিউডের বিগ বি আর অন্যজন দক্ষিণের থালাইভা। দুইজন দুই আলাদা ইন্ড্রাস্ট্রির হলেও ব্যক্তিগত জীবনে খুব ভালো বন্ধু । অভিতাভ (Amitabh Bachchan) – রজনীকান্ত (Rajinikanth) কয়েক দশক ধরে দর্শদের মনে রাজ করে আসছে তাদের অভিনয়ের মাধ্যমে। শেষ বার তাঁদের একসঙ্গে দেখা গিয়েছিল ‘হম’ ছবিতে।

33 বছর পরে ফের একসঙ্গে দেখা অভিতাভ – রজনীকান্তকে। ছবির নাম ‘ভেট্টাইয়া’ (Vettaiyan) । এই ছবির হাত ধরে প্রথমবার তামিল ছবিতে পা রাখবেন বলিউডের বিগ বি অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) । সম্পতি ‘ভেট্টাইয়া’ ছবির মিউজিক লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন রজনীকান্ত (Rajinikanth) । সেখানে দাঁড়িয়ে নিজের জীবনের ‘রোল মডেল’ হিসাবে তিনি অমিতাভ বচ্চনকেই মেনে চলেন।

   

রজনীকান্তের (Rajinikanth) জানিয়েছিলেন ,” আজকের প্রজন্ম হয়তো অমিতাভ বচ্চনের বিষয়ে ততটা ওয়াকিবহাল নয়। ওরা জানে না অমিতাভ বচ্চন কোন উচ্চতার মানুষ। ওঁর বিষয়ে তাহলে কিছু বলি, শুনুন। অমিতজীর তখন ৫৭-৫৮ বছর বয়স। হাতভর্তি সব বড় বাজেটের ছবি। চুটিয়ে কাজ করছেন। সেসব ছবির কাজ শেষ হওয়ার পর হঠাৎ সব ছেড়েছুড়ে সুইজারল্যান্ডের পাহাড়ের কোলে একটি ছোট্ট জায়গায় গিয়ে ছোট একটি বাড়ি কিনে সেখানে থাকা শুরু করলেন।

টানা ছবির কাজ করে বিতৃষ্ণা চলে এসেছিল তাঁর। তখন কিন্তু অমিতজীর কেরিয়ার তুঙ্গে। যাই হোক, বছর দুয়েক সুইৎজারল্যান্ডের ছোট্ট বাড়িটিতেই একা কাটালেন তিনি। একা হাতে বাড়ির সমস্ত কাজ করতেন তখন। সে খবর জানতে পেরে আমিও তা করার চেষ্টা করেছিলাম। বেঙ্গালুরুর একটি শান্ত জায়গায় বাড়ি কিনে থাকতে শুরু করেছিলাম। যাই হোক, এরপর সুইৎজারল্যান্ড থেকে ফিরে নিজের প্রযোজনা সংস্থা এবিসিএল প্রতিষ্ঠা করলেন অমিতজী।

চেয়েছিলেন ভাল, ভাল কিছু ছবি বানাতে। কিন্তু তাঁর সব প্রচেষ্টা ব্যর্থ হল। বিরাট দেনার দায়ে গলা পর্যন্ত ডুবে গেলেন তিনি। অনেকে তাঁর এই পতন দেখে পার্টি দিয়েছিল, উদযাপন করছিল। কিন্তু অমিতজী তো অন্য ধাতুতে গড়া। ৬০ পেরিয়েও দেখিয়ে দিলেন কীভাবে কামব্যাক করতে হয়। শুধু কামব্যাক নয়, ফের সাফল্যের চূড়ায় গিয়ে পৌঁছলেন।”

তিনি (Rajinikanth) আরও বলেন, “সাফল্যের চূড়া থেকে যখন আপনার পড়ে যাওয়ার অপেক্ষায় দিন গোনে শত্রুরা এবং এই অঙ্ক কষতে থাকে অপনাকে কীভাবে পিষে দেবে, তখন আপনাকে গা ঝাড়া দিয়ে উঠে দাড়াতেই হবে। এবং উঠে তাদের পায়ের তলায় আনতে হবে যারা আপনাকে ধাক্কা মেরে নীচে ফেলে দিয়েছিল। এরপর ফের একবার উঠতে হবে সাফল্যের চূড়ায়। আর এটাই করে দেখিয়ে ছিলেন অমিতাভ বচ্চন।

এই বয়সেও প্রতিদিন ১০ ঘন্টা কাজ করেন।‌ রোজ নিয়ম করে জিমে গিয়ে ব্যায়াম করেন। তারপর সেটে আসেন। আরও বলি। সকালবেলা সেটে আসার পর সবার আগে নিজের চিত্রনাট্যে চোখ বোলান‌ অমিতজী। পরিচালকের সঙ্গে আলোচনা করেন দৃশ্যটি নিয়ে, পরিচালক কী চাইছেন তাঁর থেকে সেটা জানতে চান…যদি তাঁর মনে হয় যে সংলাপটা একটু অন্যভাবে বলা যায় তাহলে সেটাও উনি করবেন পরিচালকের অনুমতি নিয়েই। এই যে এখনও কাজের প্রতি তাঁর এই অধ্যাবসায়…এসব শেষ করে তবেই সেটের সবাইকে তিনি অভিবাদন জানান। কাজকে আজও এতটাই গুরুত্ব দেন অমিতাভ বচ্চন।”

উল্লেখ্য, টিজে জ্ঞানভেল দ্বারা পরিচালিত, ‘ভেট্টাইয়া’ (Vettaiyan) রজনীকান্তকে একজন পুলিশ অফিসারের ভূমিকায় দেখা যাবে । তার বীপরিতে দেখা যাবে অমিতাভ বচ্চনকে। এছাড়ও গুরত্বপূর্ণ চরিত্রে রয়েছেন ঋত্বিক সিং, ধুশারা, ফাহাদ ফাসিল, রানা দাগ্গুবাতি, এবং মঞ্জু ওয়ারিয়ারকে। আগামী ১০ অক্টোবর মুক্তি পাবে ‘ভেট্টাইয়া’ ।