প্রকাশিত হল টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড, পরীক্ষা ২৪ অক্টোবর

উত্তরাখণ্ড মাধ্যমিক শিক্ষা বোর্ড  উত্তরাখণ্ড শিক্ষক যোগ্যতা পরীক্ষা (TET) ২০২৪-এর জন্য প্রবেশপত্র প্রকাশ করেছে। পরীক্ষার (Exam) জন্য প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট ubse.uk.gov.in বা ukutet.com-এ গিয়ে রেজিস্ট্রেশন…

TET Exam

উত্তরাখণ্ড মাধ্যমিক শিক্ষা বোর্ড  উত্তরাখণ্ড শিক্ষক যোগ্যতা পরীক্ষা (TET) ২০২৪-এর জন্য প্রবেশপত্র প্রকাশ করেছে। পরীক্ষার (Exam) জন্য প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট ubse.uk.gov.in বা ukutet.com-এ গিয়ে রেজিস্ট্রেশন নম্বর এবং জন্ম তারিখ নথি ভুক্ত করে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। টেট (TET) ২০২৪ পরীক্ষা ২৪ অক্টোবর রাজ্য জুড়ে বিভিন্ন কেন্দ্রে হবে। বোর্ড কর্তৃক প্রকাশিত অফিসিয়াল সময়সূচি অনুযায়ী, শিক্ষক যোগ্যতা পরীক্ষা দুটি শিফটে হবে। সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত প্রথম শিফটে পরীক্ষা হবে। দ্বিতীয় শিফটে পরীক্ষা শুরু হবে দুপুর ২টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত।

কিভাবে উত্তরাখন্ড টেট ২০২৪ (TET 2024) অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন?
অফিসিয়াল ওয়েবসাইট ubse.uk.gov.in-এ যান।
হোম পেজে দেওয়া টেট ২০২৪ (TET 2024) অ্যাডমিট কার্ডের লিঙ্কে ক্লিক করুন।
লগইন শংসাপত্র যেমন আবেদনের নম্বর এবং পাসওয়ার্ড লিখুন এবং জমা দিন।
অ্যাডমিট কার্ডটি আপনার স্ক্রিনে ফুটে উঠবে।এরপর সেটাকে ডাউনলোড করুন।
প্রার্থীর অ্যাডমিট কার্ডে প্রার্থীর নাম, রোল নম্বর রেজিস্ট্রেশন নম্বর, পরীক্ষার তারিখ, পরীক্ষার সময়, কেন্দ্র, অভিভাবকের নাম, বিভাগ এবং রিপোর্টিং সময় সহ অনেক গুরুত্বপূর্ণ তথ্য থাকবে।

   

উত্তরাখণ্ড TET 2024 পরীক্ষার কী ভাবে হয়?
পরীক্ষায় মোট দুটি প্রশ্নপত্র থাকবে। পত্র ১ (ক্লাস ১ থেকে ৫ এর জন্য) সকাল ১০ টা থেকে দুপুর ১২:৩০ মিনিট পর্যন্ত এবং দ্বিতীয় পত্র (৬ থেকে ৮ শ্রেণী পর্যন্ত) দুপুর ২ টা থেকে ৪:৩০ মিনিট পর্যন্ত হবে। TET পরীক্ষায় মোট ১৫০টি মাল্টিপেল চয়েস প্রশ্ন করা থাকবে। প্রতিটি সঠিক উত্তরের জন্য প্রার্থীকে নাম্বার দেওয়া হবে। পরীক্ষায় মাইনাস মার্কিং প্রযোজ্য নয়।

পরীক্ষা কেন্দ্রে প্রবেশের নিয়মঃ 
প্রবেশপত্র ও ছবি সম্বলিত অফিসিয়াল কার্ড বা অ্যাডমিট কার্ড ছাড়া কোনো প্রার্থীকে পরীক্ষায় প্রবেশ করতে দেওয়া হবে না। পরীক্ষার হলে মোবাইল ফোন, ইলেকট্রনিক ঘড়ি ইত্যাদি যেকোনো ডিভাইস ব্যাবহারে নিষেধাজ্ঞা রয়েছে। কোনো পরীক্ষার্থীর কাছে এসব কিছু পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে তাকে পরীক্ষা কেন্দ্র থেকে বের করে দেওয়া হবে।