KTM আনছে নতুন প্রজন্মের অ্যাডভেঞ্চার বাইক, এই অত্যাধুনিক ফিচার মন জিতে নেবে

কেটিএম-এর (KTM) অ্যাডভেঞ্চার মোটরসাইকেল কিনতে চলেছেন? তাহলে বলব আর কিছুদিন অপেক্ষা করে যান। কারণ বাজারে শীঘ্রই KTM 250 Adventure-এর নতুন প্রজন্মের ভার্সন হাজির হচ্ছে। দীর্ঘদিন…

KTM-250-Adventure is coming

কেটিএম-এর (KTM) অ্যাডভেঞ্চার মোটরসাইকেল কিনতে চলেছেন? তাহলে বলব আর কিছুদিন অপেক্ষা করে যান। কারণ বাজারে শীঘ্রই KTM 250 Adventure-এর নতুন প্রজন্মের ভার্সন হাজির হচ্ছে। দীর্ঘদিন ধরেই বাইকটির উন্নয়নের কাজ চালাচ্ছে সংস্থা। এছাড়া আরও একটি মডেল তৈরিতে হাত লাগিয়েছে সংস্থা। সেটি হচ্ছে 390 Adventure। লঞ্চের প্রাক্কালে ২৫০ সিসির অ্যাডভেঞ্চার মডেলটির টেস্টিং চলাকালীন দর্শন পাওয়া গেল। ফলে নয়া ভার্সনের বেশ কিছু বৈশিষ্ট্য সামনে এসেছে। চলুন সেগুলি জেনে নেওয়া যাক।

স্পাই শটে দেখা গেছে 250 Adventure তার পূর্বজ মডেলের ডিজাইন থেকে অনুপ্রাণিত। এতে উপস্থিত টুইন প্রোজেক্টর হেড ল্যাম্প সেটআপ। তবে এতে এলইডি ডেটাইম রানিং ল্যাম্প অফার করা হয়নি। মোটরসাইকেলটি একটি দীর্ঘ উইন্ডস্ক্রিন সহ ধরা দিয়েছে। অর্থাৎ সামনের বাতাসকে সহজেই প্রতিহত করতে পারবে।

   

KTM 250 Adventure-এর টেস্টিং মডেলটিতে একটি এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের দেখা মিলেছে। যা দেখে অনেকেই অবাক। কারণ সম্প্রতি লঞ্চ হওয়া 200 Duke-এ ফুল টিএফটি ইন্সট্রুমেন্ট কনসোল রয়েছে। সেখানে আসন্ন মডেলটিতে ‘এলসিডি’ ডিসপ্লে খানিক হতাশ করতে পারে ক্রেতাদের! অন্যান্য উল্লেখযোগ্য ফিচারের মধ্যে রয়েছে বাই ডিরেকশনাল কুইক শিফ্টার এবং অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। তবে এতে ট্রাকশান কন্ট্রোল অফার করা হয়নি। 

পুজোয় গাড়ির স্বপ্নপূরণ! দেড় লাখ ছাড়ের অফারে কিনুন Mahindra Thar

ট্রেলিস ফ্রেমের সঙ্গে রয়েছে সামনে একটি দীর্ঘ ট্রাভেল সাসপেনশন এবং পেছনে মোনোশক। এতে অ্যাডজাস্টেবল-এর সুবিধা থাকছে না। সামনে উনিশ এবং পেছনে ১৭ ইঞ্চি স্পোক হুইলে ছুটবে এই বাইক। এর সঙ্গে থাকছে ডুয়েল পারপাস টায়ার। অর্থাৎ এবড়োখেবড়ো রাস্তাতেও দারুণ পারদর্শিতা দেখাবে। 250 Duke-এর ইঞ্জিন সহ বাজারে আসবে KTM 250 Adventure। এর LC4C মোটর থেকে ৩১ বিএইচপি শক্তি এবং ২৫ এনএম টর্ক পাওয়া যাবে। ইঞ্জিনকে সঙ্গ দিতে থাকছে ৬-গতির গিয়ার।