এএফসি নিয়ে যথেষ্ট আশাবাদী নব নিযুক্ত কোচ, সমর্থকদের খুশি করার লক্ষ্য অস্কারের

কার্লেস জামানার ইতি নেমেছে গত মাসে। যারফলে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দলের দায়িত্ব পালন করছিলেন বিনো জর্জ। বর্তমানে ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal) রিজার্ভ দলের দায়িত্বে রয়েছেন…

New East Bengal Coach Oscar Bruzon Optimistic

কার্লেস জামানার ইতি নেমেছে গত মাসে। যারফলে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দলের দায়িত্ব পালন করছিলেন বিনো জর্জ। বর্তমানে ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal) রিজার্ভ দলের দায়িত্বে রয়েছেন দক্ষিণের এই কোচ। তবে কুয়াদ্রাত চলে যাওয়ায় তাঁর তত্ত্বাবধানেই ইন্ডিয়ান সুপার লিগের চতুর্থ ম্যাচ খেলেছিল ইস্টবেঙ্গল (East Bengal)। অনবদ্য লড়াই করেও সেই ম্যাচে জয় তুলতে পারেনি এই প্রধান। স্বাভাবিকভাবেই নতুন কোচের হাত ধরে জয়ের সরণিতে ফিরতে মরিয়া সকলে। সেজন্য গত কয়েকদিন ধরেই নতুন কোচ কে হবেন সেই নিয়ে দেখা দিয়েছিল একাধিক জল্পনা কল্পনা।

সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে মঙ্গলবার সন্ধ্যায় দলের নবনিযুক্ত কোচের নাম ঘোষণা করে দেয় ইমামি ইস্টবেঙ্গল (East Bengal) ফুটবল ক্লাব। সেই সম্পর্কিত বিশেষ ভিডিও আপলোড করা হয় তাঁদের তরফে। যেখানে দাবা গুটির সামনে বসে থাকতে দেখা যায় স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনকে (Oscar Bruzon)। বর্তমানে দল যে পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে সেখান থেকে আদৌ তিনি খেলা ঘোরাতে পারেন কিনা এখন সেটাই লাখ টাকার প্রশ্ন। তবে ভারতীয় ফুটবলে নতুন নন স্প্যানিশ কোচ। সাম্প্রতিক কালে বাংলাদেশের ফুটবল ক্লাব বসুন্ধরা কিংসের হয়ে অভূতপূর্ব সাফল্য ছিল এই কোচের। সেইসাথে একটা সময় মুম্বাই সিটির হয়ে দায়িত্ব পালন করেছেন অস্কার (Oscar Bruzon)।

   

সবকিছু খতিয়ে দেখেই এবার তাঁর হাতে দায়িত্ব তুলে দিয়েছে লাল-হলুদ ম্যানেজমেন্ট। শুধুমাত্র আইএসএল নয় খুব শীঘ্রই এএফসির চ্যালেঞ্জ লিগে অংশ নেবে ইস্টবেঙ্গল (East Bengal)। সেখানেও ভালো পারফরম্যান্স করার লক্ষ্য থাকবে সকলের। কিন্তু সময়টা বড়ই অল্প। তাই সবকিছু গুছিয়ে নিয়ে সাফল্যের সরণিতে আশা অনেকটাই চ্যালেঞ্জিং হতে চলেছে অস্কারের (Oscar Bruzon)কাছে। তবুও হাল ছাড়তে নারাজ তিনি। দায়িত্ব নেওয়ার পরেই দলকে ভালো পারফরম্যান্স করানোর আশ্বাস দেন এই স্প্যানিশ কোচ।

তিনি বলেন, ” আমি আত্মবিশ্বাসী যে আমরা শুধু আইএসএল নয়, এএফসি চ্যালেঞ্জ লিগেও একটি সফল যাত্রাপথ অতিক্রম করার দ্বারপ্রান্তে রয়েছি৷ যেহেতু আমরা বর্তমানে আমাদের মধ্যবর্তী সময়ে রয়েছি৷ ভারতীয় ঘরোয়া মরসুমে, আমরা ইতিমধ্যেই সেরা এবং উপযুক্ত প্রশিক্ষণ প্রক্রিয়া এবং কৌশলগত ফর্মেশন বাস্তবায়নের জন্য কাজ করছি।‌ যাতে আমাদের খেলোয়াড়দের তাদের সর্বোচ্চ ফর্মে পৌঁছাতে এবং যতটা সম্ভব বেশি ম্যাচ জেতার জন্য একটি বিজয়ী মানসিকতা তৈরি করতে সহায়তা করে।”

এছাড়াও দলের সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, ” আমি ইস্টবেঙ্গল সমর্থকদের সাফল্য দিতে চাই। গোটা দেশের মধ্যে তাঁরা অন্যতম সেরা ফ্যানবেস। এই পরিবারের সদস্য হতে পারা অত্যন্ত আনন্দদায়ক। আমরা সকলে মিলে দলের মনোবল বাড়িয়ে সকলের নিঃশর্ত ভালোবাসার বিনিময়ে ইতিবাচক পারফরম্যান্স দেব।”