পুজোর আগেই সুখবৱ! কেকেআরে ফিরছেন এই তিন তারকা

বেশ কিছুদিন আগেই ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্রাভোকে মেন্টরের পদে এনে আইপিএলে চমক দিয়েছিল শাহরুখ খানের দল। গতবারের চ্যাম্পিয়নদের এবছর মাঠে নামার আগেই একপ্রকার বিধ্বস্ত দেখাচ্ছিল।…

3 Players KKR Could Target in IPL 2025 Mega Auction

বেশ কিছুদিন আগেই ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্রাভোকে মেন্টরের পদে এনে আইপিএলে চমক দিয়েছিল শাহরুখ খানের দল। গতবারের চ্যাম্পিয়নদের এবছর মাঠে নামার আগেই একপ্রকার বিধ্বস্ত দেখাচ্ছিল। গৌতম গম্ভীর, অভিষেক নায়ার, ভরত অরুন প্রমুখ তারকা কোচেদের হারিয়ে ‘অভিভাবকহীন’ হয়ে পড়েছিল কলকাতা নাইট রাইডার্স। এছাড়াও দলের বিশেষ কিছু গুরুত্বপূর্ণ তারকাও চোট পেয়ে বর্তমানে অনির্দিষ্টকালের জন্য অনিশ্চিত হয়ে পড়েছেন। তাই পুজোর আবহে বেশ কিছুটা হলেও চাপে ছিল আইপিএলে কলকাতার একমাত্র প্রতিনিধি দলটি।

তবে চোট সমস্যার ঘাটতি পূরণ করতে বেশ কিছু তারকা ক্রিকেটারদের দলে নিতে পারে গতবারের খেতাবজয়ীরা (KKR IPL 2025 targets)। গতকাল এ বিষয়ে ডোয়েন ব্রাভোর সাথে চন্দ্রকান্ত পন্ডিতের কথা হয়েছে বলেও শোনা গিয়েছে দলের অন্তর্বতী কিছু সূত্র থেকে। তবে শোনা যাচ্ছে ইরানি কাপ, দলীপ ট্রফি, সুপার স্ম্যাশ লীগ প্রমুখ দেশি এবং বিদেশি সমস্ত ফ্রাঞ্চাইজি এবং ঘরোয়া লিগগুলিতে ক্রিকেটারদের পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই এই সিদ্ধান্ত নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। একঝলকে দেখে নেওয়া যাক কোন তিন খেলোয়াড়কে আসন্ন মরশুমে দলে টানতে পারে কলকাতা নাইট রাইডার্স।

   

১. বরুন চক্রবর্তী : বরুণ চক্রবর্তী গত কয়েক বছর ধরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ধারাবাহিক স্পিনার। ডানহাতি স্পিনার আইপিএল 2024 মৌসুমে ১৯.৪১ গড়ে এবং ৮ এর ইকোনমিতে ২১টি উইকেট লাভ করেছিলেন। তিনি দলের পক্ষে প্রধান উইকেট শিকারী ছিলেন এবং তার অত্যাশ্চর্য স্পিন আক্রমণে দলকে অনেক খেলায় জয়ের দিকে নিয়ে যান। স্পিনাররা যেকোনো দলের জন্য গুরুত্বপূর্ণ সদস্য এবং চক্রবর্তী বারবার প্রমাণ করেছেন যে তিনি আইপিএলের সেরাদের একজন। এছাড়াও সদ্য সমাপ্ত দলীপ ট্রফি এবং বর্তমান ভারত-বাংলাদেশ সিরিজেও বেশ ভালো ফর্মে আছেন বরুণ চক্রবর্তী। তাই, KKR তাকে আইপিএল 2025-এর জন্য তাদের স্কোয়াডে রাখতে পারে।

টার্গেট সেট! এই ৫ ক্রিকেটারের জন্য ঝাঁপাতে পারে KKR

২. হাসান মাহমুদ : বেশ কিছুদিন আগেই দলের প্রধান তারকা পেসার বৈভব অরোরা চোট পেয়ে অনির্দিষ্টকালের জন্য অনিশ্চিত হয়ে পড়েছেন। তাই তাঁর ‘বিকল্প’ খুঁজতে উঠেপড়ে লেগেছে মেন্ ইন পার্পল। চলতি ভারত-বাংলাদেশ সিরিজে বাংলাদেশের পেসার হাসান মাহমুদ সম্প্রতি ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচে তার গতিতে মুগ্ধ হয়েছেন, যেখানে তিনি পাঁচ উইকেট নিয়েছিলেন। পাকিস্তান টেস্ট সিরিজেও দুর্দান্ত পারফরম্যান্স করেন তিনি। তাঁর বোলিং দক্ষতায় তিনি একটি বিষয় নিশ্চিত করেছেন যে হাসান মাহমুদ এশিয়ান কন্ডিশনে বাংলাদেশের সেরা ফাস্ট বোলারদের একজন। কেকেআর-এর মেগা নিলামে বাংলাদেশের খেলোয়াড় বাছাই করা হলে তিনি প্রথম সারিতেই থাকবেন।

৩. জনি বেয়ারস্টো: কেকেআর ম্যানেজমেন্ট তালিকায় আরেকজন খেলোয়াড় হলেন ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। দীনেশ কার্তিক কেকেআর ছেড়ে যাওয়ার পর থেকে, দলটি উইকেটকিপিং বিকল্পগুলির সাথে লড়াই করেছে এবং সেই ভূমিকায় খেলোয়াড়দের পরিবর্তন করে রেখেছে। যদি তারা মেগা নিলামে জনি বেয়ারস্টোকে অধিগ্রহণ করে, তবে তিনি স্থায়ী উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসাবে স্থিতিশীলতা প্রদান করতে পারেন । এছাড়াও ব্যাটিংয়ের ক্রম অনুসারে ওপেন করা থেকে ৩ নম্বর পর্যন্ত যে কোনও জায়গায় ব্যাট করার ক্ষমতা রাখেন।

টার্গেট সেট! এই ৫ ক্রিকেটারের জন্য ঝাঁপাতে পারে KKR

উল্লিখিত তারকারা ছাড়াও বর্তমানে আরও অনেক তারকার নাম রয়েছে ম্যানেজমেন্টের সম্ভাব্য লিস্টে। যাঁর মধ্যে ইংল্যান্ড ব্যাটার হ্যারি ব্রুক, নিউজিল্যান্ড ব্যাটার টম ব্ল্যান্ডেল এবং বাংলার অভিমুন্য ঈশ্বরণের নামও উঠে এসেছে বিভিন্ন সূত্র মারফৎ। তবে আসন্ন অকশনে কতটা গতবারের (KKR IPL 2025 targets) দলকে পরিবর্তন করে কেকেআর ম্যানেজমেন্ট সেটাই এখন দেখার বিষয়।