স্যামসাং কি অ্যাপলকে নকল করছে? আইফোনের মতো নতুন ফোনের ইন্টারফেস ফাঁস!

সবাই Samsung এর নতুন স্মার্টফোন সিরিজ Galaxy S25 এর জন্য অপেক্ষা করছে। এটি হবে কোম্পানির সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন সিরিজ। এ নিয়ে বাজারে অনেক তথ্যও ছড়িয়েছে।…

Smartphone

সবাই Samsung এর নতুন স্মার্টফোন সিরিজ Galaxy S25 এর জন্য অপেক্ষা করছে। এটি হবে কোম্পানির সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন সিরিজ। এ নিয়ে বাজারে অনেক তথ্যও ছড়িয়েছে। স্যামসাং নতুন ফোন নিয়ে অ্যাপলের স্টাইল নকল করতে চলেছে বলেও দাবি করা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় দেখা গেছে নতুন ইউজার ইন্টারফেস অ্যাপল আইফোনের মতোই দেখতে।

Galaxy S25 সিরিজ: বড় আপডেটের পর জানা গেছে

   

 One UI 7 কন্ট্রোল সেন্টারটি দেখতে অনেকটা আইফোনের মতো। এটিতে গোলাকার কোণ এবং ইউনিফর্ম কন্ট্রোল ওয়াইডজেট সাইজ সহ একটি   প্যানেল রয়েছে।

NFC স্মার্টফোন কেস কি? সাধারণ মোবাইল কভারের থেকে এটি আলাদা কেন জানুন বিস্তারিত

সর্বশেষ লিক অনুসারে, অ্যাপ ড্রয়ার, হোম স্ক্রীন এবং সেটিংস অ্যাপে One UI 7-এর বড় পরিবর্তনগুলি গ্রহণযোগ্য। নীচের অংশে নিয়ন্ত্রণ সহ ব্যাটারি নির্দেশক এবং ক্যামেরা অ্যাপটিও নতুনভাবে ডিজাইন করা হয়েছে। এই আপডেটগুলি দেখায় যে Samsung এর One UI 7 শুধুমাত্র একটি সম্পূর্ণ ভিজ্যুয়াল ওভারহল নিয়ে আসবে।

এক UI 6.1.1 আপডেট

Samsung একটি বৃহৎ পরিসরে One UI 6.1.1 আপডেট প্রকাশ করতে চলেছে। নতুন অপারেটিং সিস্টেমে আপনি অনেক নতুন বৈশিষ্ট্য এবং ইন্টারফেসের অভিজ্ঞতা পাবেন। তবে এর কিছু পুরোনো ফ্ল্যাগশিপ ফোন সীমিত ক্ষমতার কারণে আপডেটের বাইরে রাখা হয়েছে।

সাধারণত, স্যামসাং গুগল I/O ইভেন্টের পরে পরবর্তী অ্যান্ড্রয়েড মডেলের পরীক্ষা শুরু করে। এর পরে, পরবর্তী সংস্করণটি প্রথমে অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে এস-লাইন সিরিজের ফোনগুলিতে প্রকাশিত হয়।

Android 15 আপডেট 

এই বছর, স্যামসাং অ্যান্ড্রয়েড 15 আপডেটটি আসতে দেরি  করেছে যা আসন্ন One UI 7 ওভারলে সহ আসার কথা ছিল। দেরি হওয়ার কারণ সংস্থাটি AI বৈশিষ্ট্য দ্বিগুণ করার উপর জোর দিচ্ছে। পরিবর্তে, One UI 6.1.1 সংস্করণকে অগ্রাধিকার দেওয়া হয়েছে।