পুজোর আগেই এএফসির সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক বাগান সচিব

গত ২ অক্টোবর এএফসি চ্যাম্পিয়নস লিগ টু-এর (ACL Two) দ্বিতীয় ম্যাচ ছিল মোহনবাগান (Mohun Bagan SG) সুপার জায়ান্টের। যেখানে তাঁদের প্রতিপক্ষ ছিল ইরানের শক্তিশালী ক্লাব…

Mohun Bagan SG Secretary পুজোর আগেই এএফসির সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক বাগান সচিব

গত ২ অক্টোবর এএফসি চ্যাম্পিয়নস লিগ টু-এর (ACL Two) দ্বিতীয় ম্যাচ ছিল মোহনবাগান (Mohun Bagan SG) সুপার জায়ান্টের। যেখানে তাঁদের প্রতিপক্ষ ছিল ইরানের শক্তিশালী ক্লাব ট্র্যাক্টর এফসি। তবে ইরান সহ পশ্চিম এশিয়ায় যুদ্ধের পরিস্থিতি থাকায় খেলতে যায়নি বাগান শিবিরের খেলোয়াড়রা। ফুটবলারের নিরাপত্তাই মূল কারণ দেখিয়ে এএফসির কাছে বিশেষ চিঠি দিয়েছিল সবুজ-মেরুন শিবির। সেই মুহূর্তে সফর বাতিল করা হয়। মোহনবাগান সুপার জায়ান্টের খেলোয়াড়রা মাঠে হাজির না থাকার কারণে নিয়ম অনুযায়ী ট্র্যাক্টর এফসিকে ৩ পয়েন্ট দিয়ে দেওয়া হয়।

মহামেডানের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ দায়ের ইস্টবেঙ্গলের

   

এএফসি-র (AFC) তরফে বিবৃতি দিয়ে আগেই জানানো হয়েছিল , এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-তে (ACL Two) ট্র্যাক্টর এসসির বিরুদ্ধে খেলতে ইচ্ছাকৃত ভাবে ইরান যায়নি মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan SG)। বিষয়টি এএফসি-র সংশ্লিষ্ট কমিটিতে পাঠানো হয়েছিল পর্যালোচনার জন্য। এই নিয়ে গতকালই উত্তর এসেছে এএফসির তরফ থেকে। এএফসি জানায়, অনুচ্ছেদ ৫.২ লঙ্ঘন করেছে মোহনবাগান। আর সেই মতো ধরে নেওয়া হয়েছে মোহনবাগান এসিএল টু-এর থেকে নিজেদের নাম প্রত্যাহার করেছে। তাই এসিএল টুতে বাগান শিবিরের খেলা ম্যাচ বাতিল হিসাবে ধরা হবে।

অলিম্পিক মেডেলে জং! আক্ষেপ ভারতীয় পদক জয়ীর

এবার এএফসি-র এই সিদ্ধান্ত নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন বাগান সচিব দেবাশীষ দত্ত। এবিষয়ে গতকাল তিনি এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, ” আমরা সম্পূর্ণ বিষয়টা জানার পর লিগাল সেলকে পাঠিয়েছি। তারা বিষয়টা দেখছে, পরবর্তী পদক্ষেপ কি হবে সে বিষয়ে পর্যালোচনা করছে। তবে আমাদের কাছে প্রথম এবং প্রধান লক্ষ্য ছিল খেলোয়াড়দের সুরক্ষা। যে দেশে যুদ্ধ হচ্ছে সেদেশে সবাই জানে সুরক্ষার কোন বিষয় নেই। তাই সেখানে টিম পাঠানোর কোন প্রশ্নই আসেনি। সেটাই আমরা এএফসিকে জানিয়েছিলাম।” এ বিষয়ে মোহনবাগানের তরফে কোন পরবর্তী পদক্ষেপ নেওয়া হলে জানাবে হবে বলে জানিয়েছেন তিনি।

জল্পনার অবসান ! ফুটবল থেকে অবসর নিলেন ‘দ্যা ডন’

এছাড়া উঠে এসেছে বহু তথ্য। বিভিন্ন সূত্র মারফত জানা গিয়েছে, আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে এএফসির আপিল কমিটির কাছে আবেদন করতে চলেছে সবুজ-মেরুন কর্তৃপক্ষ। যেখানে ফের উল্লেখ করা হবে ইরানের গোটা পরিস্থিতি। পরবর্তীতে এএফসির তরফে কি সিদ্ধান্ত নেওয়া হয় সেটাই দেখার বিষয়।