অলিম্পিক মেডেলে জং! আক্ষেপ ভারতীয় পদক জয়ীর

২০২৪ অলিম্পিকের আসর বসেছিল ফ্ৰান্সের রাজধানী প্যারিসে। প্যারিস অলিম্পিক (Paris Olympic) শেষ হয়েছে মাসদুয়েক আগে। এর মধ্যেই পদকের রং উঠে যাচ্ছে বলে অভিযোগ করলেন প্যারিস…

2024 Paris Olympic অলিম্পিক মেডেলে জং! আক্ষেপ ভারতীয় পদক জয়ীর

২০২৪ অলিম্পিকের আসর বসেছিল ফ্ৰান্সের রাজধানী প্যারিসে। প্যারিস অলিম্পিক (Paris Olympic) শেষ হয়েছে মাসদুয়েক আগে। এর মধ্যেই পদকের রং উঠে যাচ্ছে বলে অভিযোগ করলেন প্যারিস অলিম্পিকে পদক জয়ী এক ভারতীয়। পদক ক্ষয়ে যাওয়ার অভিযোগ তুলেছিলেন একাধিক ক্রীড়াবিদ। অলিম্পিক্স চলাকালীনই পদকের গুণমান নিয়ে প্রশ্ন তুলেছিলেন টোকিয়ো এবং প্যারিস অলিম্পিকে (Paris Olympic) ব্যাডমিন্টনে পুরুষদের সিঙ্গলসে সোনার পদক জয়ী ডেনমার্কের অ্যাক্সেলসেন। তাঁর অভিযোগ ছিল, টোকিয়োয় পাওয়া পদকে সোনার পরিমাণ ছিল ৯ শতাংশ। প্যারিসে তা কমে হয়েছে ১ শতাংশ।

Read More Mohun Bagan SG : দৌড় শেষ মোহনবাগানের! বড় পদক্ষেপ এএফসির

   

প্যারিস অলিম্পিকে (Paris Olympic) পদকের গুণমান নিয়ে প্রশ্ন উঠতে এবার দেখা গেল ভারতেও। ব্রোঞ্জজয়ী ভারতীয় হকি দলের সদস্য হার্দিক সিংহ (Hardik Singh) দেখালেন পদকের রং ক্ষয়ে যাওয়ার ছবি। কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে সরব হয়ে প্রশ্ন তুললেন, একটা কাজ কেন ঠিক করে করতে পারলেন না?

Read More India Football Team : সুনীলের পরবর্তী গোলমেশিনের খোঁজে ভারত

অর্জুন সিং নাম এক ইউটিউবারের এক পডকাস্টের অনুষ্ঠানে অতিথি ছিলেন প্যারিস অলিম্পিকে (Paris Olympic) ব্রোঞ্জজয়ী ভারতীয় হকি দলের সদস্য হার্দিক সিংহ (Hardik Singh)। সেখানে সাক্ষাৎকারে তিনি জানান, ” আমাদের বলা হয়েছিল অলিম্পিক পদকে আইফেল টাওয়ারের লোহার টুকরো রয়েছে। আশা করি ওটা সত্যি। কর্তৃপক্ষের কটাই কাজ ছিল, ভাল মানের পদক তৈরি করা। কিন্তু সেটা করা হয়নি। যদিও আমার কোনও সমস্যা নেই। অলিম্পিক্সে পদক জেতা আমার জীবনের সেরা উপহার।”

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

 

A post shared by Arun Singh (@thejhumroo)

হার্দিক সিংহ (Hardik Singh) আরও বলেন, “আমি অলিম্পিক রিংয়ের প্রতীক ট্যাটুও করিয়েছি। যদিও সেটা অসম্পূর্ণ রেখেছি। আমার ইচ্ছা পরের বার যখন আমি স্বর্ণপদক জিতব, আমি তা পূরণ করব।” শেষ দুই অলিম্পিকে ভারতীয় পুরুষ হকি দল ব্রোঞ্জ জিতেছে। ২০২৮ অলিম্পিকে ফের পদক জিতে ভারতীয় পুরুষ হকি দল হ্যাটট্রিক করবে মহলে আশা ভারতীয়দের ।

Read More ভারত নয়, দুই ম্যাচ জিতে সেমির রাস্তায় এখন ইংল্যান্ড

ব্রোঞ্জজয়ী হকি দলের এই সদস্য সাক্ষাৎকারে এমন এক ঘটনা তুলে ধরেন, যা শুনে হতবাক হয়েছে সকলেই। তিনি জানান, “রমনপ্রীত, আমি, মনদীপ সিং ছাড়া আরও ৫-৬ জন ছিলাম। ডলি চাওয়ালাও সেখানে ছিলেন। লোকজন তাঁর সঙ্গে ছবি তুলছিল। আমাদের কেউ চিনতেই পারেনি। বোকার মতো আমরা একে-অপরের দিকে তাকিয়ে থাকলাম।”