পুজোয় রেলের ‘দরাজ’ উপহার! এই লাইনে দুই স্পেশাল ট্রেনের ঘোষণা

আজ মহাপঞ্চমী। পরিবারের সঙ্গে পুজো কাটাতে কর্মসূত্রের বাইরে থাকা ‘ঘরের ছেলে-মেয়ে’ ঘরে ফিরে আসছে। আবার পুজোয় বহু মানুষ দূর দূরান্তের ঠাকুর ও মণ্ডপ সজ্জা দেখতে…

Indian Railway announced about puja special trains

আজ মহাপঞ্চমী। পরিবারের সঙ্গে পুজো কাটাতে কর্মসূত্রের বাইরে থাকা ‘ঘরের ছেলে-মেয়ে’ ঘরে ফিরে আসছে। আবার পুজোয় বহু মানুষ দূর দূরান্তের ঠাকুর ও মণ্ডপ সজ্জা দেখতে যাওয়া ইতিমধ্যেই শুরু করেছে। সেজন্য ৬,৫০০-এর বেশি পুজো স্পেশাল ট্রেনের ঘোষণা করেছে ভারতীয় রেল (Indian Railway)। এবারে তালিকায় যোগ হল আরও কিছু ট্রেন। চলুন দেখে নেওয়া যাক।

০৮০২৭ হাওড়া-চক্রধরপুর স্পেশাল আগামীকাল অর্থাৎ ৯ অক্টোবর হাওড়া থেকে রাত ১২টা ০৫ মিনিটে ছেড়ে ওইদিন সকাল ১১ টায় চক্রধরপুর পৌঁছাবে। অন্যদিকে ০৮০২৯ হাওড়া বোকারো স্টিল সিটি স্পেশাল আগামীকাল অর্থাৎ বুধবার রাত ১২টা ০৫ মিনিটে হাওড়া থেকে ছাড়বে। সেদিন সকাল ৯ টায় সেটি বোকারো স্টিল সিটি’তে পৌঁছাবে। এই ট্রেন দুটি যাত্রাপথে কোন কোন স্টেশন দাঁড়াবে তার তালিকা প্রকাশ করেছে দক্ষিণ পূর্ব রেল। 

   

অন্যদিকে আজ ১২০২১ হাওড়া-বারবিল জন শতাব্দী এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটে ছাড়ার পরিবর্তে সকাল ৯ টায় হাওড়া থেকে ছেড়ে গিয়েছে বলে আগেই জানিয়ে দিয়েছিল দক্ষিণ পূর্ব রেল। লিঙ্ক ট্রেন দেরিতে পৌঁছানোর কারণে এই বিলম্ব বলে জানানো হয়।

যাইহোক, ট্রেন সময়মতো না ছাড়লে গন্তব্যে পৌঁছাতে তো দেরি হয়ই, পাশাপাশি হয়রানির শেষ থাকে না। যাত্রীদের বিড়ম্বনা দূর করতে তাই ট্রেন ছাড়তে বিলম্ব বা বাতিলের কথা দায়িত্ব নিয়ে আগেভাগেই জানিয়ে দেয় ভারতীয় রেল (Indian Railway)। আজও তার অন্যথা হয়নি। প্রথা মেনে আজ হাওড়া থেকে ছেড়ে যাওয়া ট্রেনের সময় পরিবর্তনের কথা জানানো হয়েছে।