হাইকোর্টে জুনিয়র জুডিশিয়াল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ, বেতন হবে ২ লাখ টাকা পর্যন্ত

High Court Vacancy: হাইকোর্টে নিয়োগ! প্রকাশ হয়েছে হাইকোর্টে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি। তবে এই নিয়োগ মধ্যপ্রদেশ হাইকোর্টের। মধ্যপ্রদেশ হাইকোর্ট (MP High Court), জুনিয়র জুডিশিয়াল অ্যাসিস্ট্যান্ট (JJA) নিয়োগ…

Job representative

High Court Vacancy: হাইকোর্টে নিয়োগ! প্রকাশ হয়েছে হাইকোর্টে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি। তবে এই নিয়োগ মধ্যপ্রদেশ হাইকোর্টের। মধ্যপ্রদেশ হাইকোর্ট (MP High Court), জুনিয়র জুডিশিয়াল অ্যাসিস্ট্যান্ট (JJA) নিয়োগ 2024-এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে, জুনিয়র জুডিশিয়াল অ্যাসিস্ট্যান্টের জন্য মোট 40 টি শূন্যপদ রয়েছে। এই নিয়োগের জন্য অনলাইনে আবেদন করতে হবে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে।

জুনিয়র জুডিশিয়াল অ্যাসিস্ট্যান্ট পদে অনলাইনে আবেদনের শেষ তারিখ ১৫ অক্টোবর। আবেদনপত্র সংশোধন করা যাবে 18 থেকে 20 অক্টোবর পর্যন্ত। কম্পিউটার ভিত্তিক লিখিত পরীক্ষা এবং নথি যাচাইয়ের পর জুনিয়র জুডিশিয়াল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য প্রার্থীদের বাছাই করা হবে।

   

জুনিয়র জুডিশিয়াল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য যোগ্যতা

এই পদের জন্য প্রার্থীদের যেকোনো বিষয়ে স্নাতক হতে হবে। এছাড়াও, একজনকে অবশ্যই বোর্ড অফ জুডিশিয়াল শর্টহ্যান্ড এবং টাইপরাইটিং Examination-এ টাইপরাইটিং (ইংরেজি এবং হিন্দি) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে বা অবশ্যই CPCT স্কোর কার্ড থাকতে হবে। এছাড়াও, মধ্যপ্রদেশ সরকার স্বীকৃত একটি প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অ্যাপ্লিকেশনে এক বছরের ডিপ্লোমা করতে হবে। বয়সসীমা সম্পর্কে কথা বললে, এটি 18 থেকে 35 বছর। সংরক্ষিত বিভাগের প্রার্থীরা নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়সসীমা ছাড় পাবেন।

আবেদন ফি

অসংরক্ষিত বিভাগ এবং এমপির বাইরের প্রার্থীদের জন্য আবেদন ফি হল 943.40 টাকা এবং সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য যারা এমপির স্থানীয় বাসিন্দা তাদের জন্য 794.40 টাকা।