ভয়াবহ বিস্ফোরণ বীরভূমে, নিহত একাধিক শ্রমিক

খনি এলাকায় বিস্ফোরণ। ছিন্নভিন্ন শ্রমিকরা। বীরভূমের খয়রাশোলের গঙ্গারামপুরচক কয়লা খনিতে বিস্ফোরণে আটজন শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার সকালে জিলেটিন স্টিকের গাড়ি বিস্ফোরণ হয়। সেই সময় উপস্থিত…

Severe explosion in Birbhum, multiple workers killed (Symbolic Picture)

খনি এলাকায় বিস্ফোরণ। ছিন্নভিন্ন শ্রমিকরা। বীরভূমের খয়রাশোলের গঙ্গারামপুরচক কয়লা খনিতে বিস্ফোরণে আটজন শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার সকালে জিলেটিন স্টিকের গাড়ি বিস্ফোরণ হয়। সেই সময় উপস্থিত শ্রমিকদের দেহ ছিন্নভিন্ন হয়ে খাদানে পড়ে রয়েছ। মৃতদের মধ্যে অধিকাংশই আদিবাসী বলে জানা যাচ্ছে।

বিস্ফোরণের কারণে দেহ সনাক্ত করা যাচ্ছে না। মৃতের সংখ্যা আরও বাড়বে। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও দমকল। জানা যাচ্ছে, একটি বেসরকারি কোলিয়রিতে ব্লাস্টিংয়ের সময় এই দুর্ঘটনা ঘটে। বিস্ফোরণের পর ওই খনিতে ধস নামে। এলাকায় তীব্র উত্তেজনা। আদিবাসীরা বিক্ষোভ দেখাচ্ছেন। 

   

খয়রাশোল ব্লকের লোকপুর থানার অন্তর্গত ভাদুলিয়া গ্রামে অবস্থিত গঙ্গারামচক মাইনিং প্রাইভেট লিমিটেড কোলিয়ারিতে এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। সোমবার সকালে কয়লাখনি থেকে কয়লা উত্তোলনের জন্য বিস্ফোরণ ঘটানো হয়েছিল। কিন্তু সেই মুহূর্তে শ্রমিকরা সেখানে কাজ করছিলেন। অসাবধানতার জেরেই এই দূর্ঘটনা বলে মনে করা হচ্ছে।