মিডিয়া যেন তাঁর অসুস্থতা নিয়ে ‘ভুল’ তথ্য না ছড়ায়, বার্তা রতন টাটার

দেশের অন্যতম প্রধান শিল্পপতি রতন টাটা (Ratan Tata) অসুস্থ। রক্তচাপ কমে গিয়েছে। ৮৬ বছর বয়সী রতন টাটাকে নিয়ে এমনি খবর ছড়ায় সোমবার সকালে। পাশাপাশি ছড়ায়…

Ratan Tata request Media not to speread fake news about his heath condition

দেশের অন্যতম প্রধান শিল্পপতি রতন টাটা (Ratan Tata) অসুস্থ। রক্তচাপ কমে গিয়েছে। ৮৬ বছর বয়সী রতন টাটাকে নিয়ে এমনি খবর ছড়ায় সোমবার সকালে। পাশাপাশি ছড়ায় উদ্বেগ। কিছুক্ষণ পর জানা যায় তিনি সুস্থ রয়েছেন। সুস্থতার খবর নিজেই জানান শিল্পপতি রতন টাটা। 

   

দেড় দশক পরে আবারও আলোচনায় রতন টাটা। ২০০৮ সালের অক্টোবরের শুরুতে অর্থাৎ পুজোর মুখে বড় ঘোষণা করেন টাটা গোষ্ঠীর প্রধান। জানিয়ে দেন যে তিনি সিঙ্গুরে ছোট গাড়ির কারখানা করছেন না। প্রকল্প গুটিয়ে নিচ্ছেন। 

অ্যাপল কারপ্লে বনাম অ্যান্ড্রয়েড অটো, কোন প্রযুক্তির গাড়ি আপনার জন্য সেরা জানেন কি আপনি ?

এদিন নিজের এক্স হ্যান্ডেলে রতন টাটা বলেন, “আমি সুস্থ রয়েছি, তবে সম্প্রতি আমার বয়সজনিত কারণে শারীরিক পরীক্ষানিরীক্ষার মধ্যে দিয়ে যেতে হচ্ছে। আমার অসুস্থতার যে খবর ছড়ানো তা সত্যি নয়। আমি সুস্থ রয়েছি, এবং অনুরোধ করছি মিডিয়া যেন ভুল তথ্য না ছড়ায়।”

এই সিদ্ধান্তের জন্য তিনি কাঠগড়ায় তোলেন তৎকালীন বিরোধী দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সাফ জানিয়ে দেন, তাঁর কর্মীদের নিরাপত্তা তাঁর কাছে গুরুত্বপূর্ণ। হিংসাত্মক আন্দোলনের জেরে প্রকল্প গুটিয়ে নিতে বাধ্য হচ্ছে টাটা মোটরস। 

প্যান কার্ডে নামের বানান থেকে জন্ম তারিখ যেকোনো পরিবর্তন করতে অবলম্বন করুন এই পদ্ধতি

সেই স্মৃতি এখনও বাঙালির মনে টাটকা। এরই মধ্যে ১৬ বছর পর পুজোর মুখে আলোচনায় রতন টাটা। খবর ছড়ায়, তিনি অসুস্থ। হাসপাতালে ভর্তি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী প্রবীণ শিল্পপতির স্বাস্থ্যের খবর রাখছেন নিয়মিত। শুধু তাই নয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও খবর নিয়েছেন বলে জানা যায়। 

ত্রিপুরায় চাঁদাবাজির জেরে রক্তাক্ত দুর্গাপূজা, চলছে সেনা টহল

২০০৮ সালে বাংলার সিঙ্গুর থেকে প্রকল্প গুটিয়ে গুরাতের সানন্দে নিয়ে যান রতন টাটা। সেই সময় নরেন্দ্র মোদী ছিলেন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী। সেই সময় থেকে মোদী-টাটার বন্ধুত্বের কথা কারও অজানা নয়।

রতন টাটার অসুস্থতার খবরে উদ্বেগ বাড়ে। এরই মাঝে জানা য়ায় তিনি সুস্থ। সোশাল মিডিয়ায় পোস্ট করে নিজেই সে খবর জানান রতন টাটা। এবং এও জানান যে তাঁর অসুস্থতার খবর গুজব।