কালো চিতার সঙ্গে তুলনা! Honda-র এই শক্তিশালী বাইক সম্পর্কে জানলে তাজ্জব হবেন

বাস্তবিকতার দিক থেকে সামান্য পিছিয়ে থাকলেও ১,০০০ সিসি ইঞ্জিন যুক্ত বাইকের অনুরাগীর কিন্তু অভাব নেই। এমন বাইকের কথা শুনলেই রাইডিংয়ের নেশা মাথায় চাপে এমন বহু…

honda cbr1000rr-r fireblade sp carbon edition

বাস্তবিকতার দিক থেকে সামান্য পিছিয়ে থাকলেও ১,০০০ সিসি ইঞ্জিন যুক্ত বাইকের অনুরাগীর কিন্তু অভাব নেই। এমন বাইকের কথা শুনলেই রাইডিংয়ের নেশা মাথায় চাপে এমন বহু রাইডার রয়েছে। সেই সমস্ত ক্রেতাদের পছন্দের কথা বিবেচনা করে নতুন প্রজন্মের একটি বাইকের স্পেশাল এডিশনের উপর থেকে পর্দা সরাল হোন্ডা (Honda)। মোটরসাইকেলটির নাম – Honda CBR1000RR-R Fireblade SP Carbon Edition। দর্শনের দিক থেকে এটি কিন্তু অসাধারণ একটি মডেল। যা রাস্তায় সকলের নজর কাড়তে বাধ্য। 

CBR1000RR-R Fireblade SP বাইকটি পুরোদস্তুর কার্বন ফাইবার দ্বারা নির্মিত। এমনকি ফেয়ারিং, উইঙ্গলেট, এয়ারবক্স কভার এবং ইঞ্জিন কভারও কার্বন ফাইবারে তৈরি। আবার আপাদমস্তক কালো রঙ মডেলটির শোভা কয়েকগুন বাড়িয়ে তুলেছে। উল্লেখযোগ্য বিষয়, বডি ওয়ার্ক ইউভি (আলট্রাভায়োলেট) প্রতিরোধ করতে সক্ষম। অর্থাৎ দীর্ঘক্ষণ রোদে ফেলে রাখলেও রঙ ফিকে হয়ে যাওয়ার কোন সম্ভাবনাই নেই।

   

সেগমেন্টের সেরা উপাদান দ্বারা প্রস্তুত করা হয়েছে এই ‘দানবাকৃতি’ বাইক। যেমন এতি উপস্থিত অ্যাডজাস্টবল সাসপেনশন ও ব্রেম্বো ব্রেক। এতে একগুচ্ছ ইলেকট্রনিক ফিচার দেওয়া হয়েছে। হোন্ডা জানিয়েছে, এটি রেসিং মডেল RC213V MotoGP বাইক থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে।

দেবীপক্ষে চমক! Splendor-কে চাপে ফেলে লঞ্চ হল সস্তার TVS Radeon

শক্তির উৎস হিসাবে Honda CBR1000RR-R Fireblade SP Carbon Edition-এ দেওয়া হয়েছে একটি ১,০০০ সিসি, ইন-লাইন ফোর-সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে ২০০ বিএইচপি শক্তি উৎপন্ন হবে। মোটরকে গতির ছন্দে তাল মেলাতে দেওয়া হয়েছে ৬-স্পিড গিয়ারবক্স। জানিয়ে রাখি, বিশ্ব বাজারে উন্মোচিত হওয়া এই বাইকের ভারতে লঞ্চের আপাতত কোন সম্ভাবনা নেই বললেই চলে। বাইকটির মাত্র ৩০০টি মডেল প্রস্তুত করা হয়েছে। মজার ব্যাপার, ডিলারশিপে পৌঁছানোর আগেই এর প্রতিটি মডেল বিক্রি হয়ে গিয়েছে।