অনবদ্য পারফরম্যান্স! তৃতীয় ডিভিশন আইলিগ চ্যাম্পিয়ন হল Diamond Harbor FC

নয়া মরসুমের শুরু থেকেই অনবদ্য ছন্দে থেকেছে ডায়মন্ড হারবার এফসি (Diamond Harbor FC)। বিশেষ করে প্রিমিয়ার ডিভিশন লিগের শুরু থেকেই দেখা গিয়েছিল তাঁদের দাপট। বলতে…

Diamond Harbor FC Crowned Third Division I-League Champions

নয়া মরসুমের শুরু থেকেই অনবদ্য ছন্দে থেকেছে ডায়মন্ড হারবার এফসি (Diamond Harbor FC)। বিশেষ করে প্রিমিয়ার ডিভিশন লিগের শুরু থেকেই দেখা গিয়েছিল তাঁদের দাপট। বলতে গেলে ইমামি ইস্টবেঙ্গলের সঙ্গে খেতাব জয়ের অন্যতম দাবিদার থেকেছে এই ফুটবল ক্লাব। পরবর্তীতে যার প্রভাব লক্ষ্য করা গিয়েছে আইলিগে। কিছুদিন আগেই দ্বিতীয় ডিভিশন আইলিগ খেলার যোগ্যতা অর্জন করেছিল কিবু ভিকুনার ছেলেরা। যা নিঃসন্দেহে বড়সড় পাওনা ছিল সকলের কাছে। সেই ধারা বজায় রেখেই এবার তৃতীয় ডিভিশন আইলিগ জয় করল ডায়মন্ড হারবার এফসি।

নির্ধারিত সূচি অনুসারে রবিবার নৈহাটির বঙ্কিমাঞ্চল স্টেডিয়ামে ম্যাচ খেলতে নেমেছিল কিবু ভিকুনার ছেলেরা। যেখানে তাঁদের প্রতিপক্ষ হিসেবে ছিল চানমারি এফসি। এই টুর্নামেন্টের নিজ গ্ৰুপ পর্বের বিজয়ী দল ছিল এই ফুটবল ক্লাব। নির্ধারিত সময়ের শেষে ১-০ গোলের ব্যবধানে জয় ছিনিয়ে নিল ডায়মন্ড হারবার। একটি মাত্র গোল করেন রাঘব গুপ্ত। যারফলে এবার প্রথম ট্রফি ঘরে তুলল জবি জাস্টিনরা। গত বছর ও দুরন্ত ছন্দে ছিল অভিষেক ব্যানার্জির এই ফুটবল ক্লাব।

   

কিন্তু সেবার চূড়ান্ত সাফল্য আসেনি। নিজেদের ভুলত্রুটি শুধরে এবার অপরাজিত ভাবে ট্রফি জিতল এই ফুটবল ক্লাব। আগামী বছরের প্রথম দিকেই শুরু হবে দ্বিতীয় ডিভিশন আইলিগের খেলা। সেখানেও এই পারফরম্যান্স ধরে রাখার লড়াই নরহরি শ্রেষ্ঠাদের কাছে। তা সম্ভব হলে অনায়াসেই প্রথম ডিভিশন আইলিগে সুযোগ করে নিতে পারবে এই ফুটবল ক্লাব। এখন সেদিকেই নজর থাকবে সকলের।

তবে শুধুমাত্র এই ট্রফি নয়। এবারের কলকাতা ফুটবল লিগ জয়ের অন্যতম দাবিদার ডায়মন্ড হারবার। আগামী কয়েকদিন পরেই তাঁদের খেলতে হবে কলকাতা ময়দানের অন্যতম প্রধান ইমামি ইস্টবেঙ্গলের সঙ্গে। সেই ম্যাচে সাফল্য আসলেই দ্বিতীয় ট্রফি জয়ের অনেকটাই কাছে চলে যাবে এই ফুটবল ক্লাব।