জঙ্গি হামলায় নিহত ইজরায়েলি পুলিশ কমান্ডো, রক্তাক্ত ম্যাকডোনাল্ডস

সীমান্তের ওপারে লেবানন। সেখানে আছে হিজবুল্লাহ জঙ্গি ঘাঁটি। সেখানে লাগাতার হামলা চালাচ্ছে ইজরায়েল (Attack on Israel)। লেবাননের রাজধানী বেইরুটে ভয়াবহু পরিস্থিতি। তবে সীমান্তের এপারে ইজরায়েলও…

Israeli Female police officer shot dead by terrorist who opened fire inside McDonald’s

সীমান্তের ওপারে লেবানন। সেখানে আছে হিজবুল্লাহ জঙ্গি ঘাঁটি। সেখানে লাগাতার হামলা চালাচ্ছে ইজরায়েল (Attack on Israel)। লেবাননের রাজধানী বেইরুটে ভয়াবহু পরিস্থিতি। তবে সীমান্তের এপারে ইজরায়েলও রক্তাক্ত। ফের হামলা হল।

রবিবার বিকেলে ইজরায়েল-লেবানন সীমান্তের ইজরায়েলি অংশের বেরশেবা বাস স্টেশনে জঙ্গি হামলায় রক্তাক্ত পরিস্থিতি। গুলিতে একজন সীমান্ত পুলিশ অফিসার নিহত এবং কমপক্ষে দশ জন আহত হয়েছেন।

   

নিহত ইজরায়েলি পুলিশ অফিসারের নাম শিরা সুসলিক। তিনি বেরশেবার একজন বর্ডার পুলিশ অফিসার। জানা যাচ্ছে, একজন বন্দুকধারী দক্ষিণাঞ্চলীয় শহরের কেন্দ্রীয় বাস স্টেশনে ম্যাকডোনাল্ডসে ঢুকে ওপর গুলি চালাতে থাকে। তাকে রুখতে গিয়ে গুলিবিদ্ধ হন ইজরায়েলি মহিলা পুলিশ অফিসার। ঘটনাস্থলেই তিনি নিহত হন।

হামলা রুখতে ইজরায়েলি সেনা অভিযান চালায়।গুলিতে মৃত্যু হয় হামলাকারীর। নিহত হামলাকারী বেদুইন গ্রামের ইজরায়েলি নাগরিক আহমাদ আল-উকবি (২৯)। তার পূর্বে অপরাধমূলক রেকর্ড রয়েছে বলে জানা গেছে। 

গতবছর (২০২৩) সালের ৭ অক্টোবর ইজরায়েলের অতি সুরক্ষিত নিরাপত্তা বলয় ভেঙে ফিলিস্তিনি জঙ্গি সংগঠন হামাস সদস্যরা গণহত্যা চালিয়েছিল। সেই ঘটনার প্রত্যাঘাতে প্যালেস্টাইনের এলাকা গাজায় সেনা অভিযানে ইজরায়েলও গণহত্যায় অভিযুক্ত। হামাস-ইজরায়েল সংঘর্ষের জের ছড়িয়েছে লেবানন ও ইরানে। দুটি দেশই চরম ইজরায়েল বিরোধী। সম্প্রতি ইরানি মিসাইল হামলা হয়েছে ইজরায়েলে। আর লেবানন থেকে হিজবুল্লাহ গোষ্ঠী হামলা চালাচ্ছে। ৭ অক্টোবর হামাস হামলার বর্ষপূর্তিতে ইজরায়েল জুড়ে সতর্কতা জারি।

ইজরায়েল যে কোনও মুহূর্তে ইরানে হামলা চালাতে পারে। পরমাণু শক্তিধর ইরান সরকার বলেছে, হামলা হলে ইজরায়েল নিশ্চিহ্ন হয়ে যাবে।