জয়নগর কাণ্ডে সামাজ মাধ্যমে সরব স্বস্তিকা থেকে সুদিপ্তা

কলকাতার আরজি কর কাণ্ডে তোলপাড় হয়েছে রাজ্য থেকে গোটা দেশ। এই নৃশংস ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমেছেন আমজনতা থেকে সব মহল। এই আবহে এবার জয়নগরে ৯…

swastika-sudipta

কলকাতার আরজি কর কাণ্ডে তোলপাড় হয়েছে রাজ্য থেকে গোটা দেশ। এই নৃশংস ঘটনার প্রতিবাদে রাস্তায় নেমেছেন আমজনতা থেকে সব মহল। এই আবহে এবার জয়নগরে ৯ বছরের কিশোরাকে ধর্ষণ করে খুনের ঘটনায় নতুন করে উত্তজনার সৃষ্টি হয়েছে। রীতিমতো ক্ষোভে ফুঁসছে জনগণ। এবার জয়নগর  কাণ্ডে (Jayanagar incident) নিজেদের সমাজ মাধ্যেমে সরব হলেন টলি সেলেবরা।

এদিন স্বস্তিকা মুখোপাধ্যায় (swastika Mukherjee) তার সোশ্যাল মিডিয়াতে লেখেন, ‘এবার জয়নগরের বাচ্চাটির বয়স ১০ বছর। আজ তৃতীয়া।’ অন্যদিকে সুদিপ্তা (sudipta chakraborty) লেখেন, ‘আমার মেয়েরও ন বছর বয়স হবে… আর একমাস পরে।’ পদ্মনাভ দাশগুপ্ত লেখেন, ‘একটা অদ্ভুত মানসিক অস্থিরতা। কলকাতা জুড়ে যে উৎসবের আলোর ফাঁকে ফাঁকে যে অন্ধকার সেখানে বারবার মেয়েটির কথা ভেসে উঠছে। কিছুই ভালো লাগছে না।

   

একটি মেয়ে হয়ত আমার ছেলের বয়সী। আমি তার মা বাবার কথা কেন ভাবছি কে জানে। আমার ছেলের জন্য কেন ভয় করছে? দুশ্চিন্তা হচ্ছে? কেন মনে হচ্ছে আমার পরিবারে কিছু হলে আমি কোথায় যাব? আমি শাস্তি চাই। আমি বিচার চাই। যদি না হয় আমি অসুস্থ হয়ে পড়ব।’ পদ্মনাভ দাশগুপ্ত পোস্টকে সুদিপ্তা শেয়ার করে লেখেন, আমিও!!!

অভিনেতা দীপাঞ্জান ভট্টচার্য (Dipanjan Bhattacharya) লেখেন, ‘৯ বছর বয়স, ক্লাস ৪ এর ছাত্রী, রাজ্যে সুশাসন চলছে ? উনি উদ্বোধন করছেন, আসুন উৎসবে মাতি।’ অভিনেতার পোস্টে শ্রালেখা (Sreelekha Mitra) কমেন্ট করেন,’আর পারা যাচ্ছে না পুলিশ প্রশাসন ফেল করছে বারবার।’

প্রসঙ্গত, শুক্রবার রাতে জয়নগরে (Jayanagar incident) চতুর্থ শ্রেণির এক বালিকা নিখোঁজ হয়ে যায়। এরপরে শুক্রবার রাতেই পরিবারের তরফে পুলিশের কাছে অভিযোগ জানানো হলেও পুলিশ তাতে কর্ণপাত পর্যন্ত করেনি। শনিবার ভোর রাতে মাত্র ন’বছরের ওই বালিকার দেহ উদ্ধার হয়। এর পর থেকে গোটা এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িছে । এই ঘটনায় ১৯ বছরের এক যুবককে গ্রেফতার করা হয়েছে । শনিবার পুলিশের নিষ্ক্রয়তার অভিযোগে দফায় দফায় বিক্ষোভ দেখায় ক্ষুব্ধ জনতা।