মায়ের ধর্ষক-খুনি ছেলে! ‘এনকাউন্টার’ শাস্তুির দাবিতে গরম বিজেপি শাসিত অসম

পশ্চিমবঙ্গ ও অসম দুই পড়শি রাজ্যেই (rape) ধর্ষণ ও খুনের  ঘটনায় সরগরম পরিস্থিতি। অসমের (Assam) ডিব্রুগড়ের বানিপুরে মাকে ধর্ষণ ও হত্যার ঘটনায় ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে।…

breaking-News-kolkata24x7

পশ্চিমবঙ্গ ও অসম দুই পড়শি রাজ্যেই (rape) ধর্ষণ ও খুনের  ঘটনায় সরগরম পরিস্থিতি। অসমের (Assam) ডিব্রুগড়ের বানিপুরে মাকে ধর্ষণ ও হত্যার ঘটনায় ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে। স্থানীয় মহিলা সংগঠনগুলি অভিযুক্তদের জন্য সম্ভাব্য সর্বোচ্চ শাস্তি দাবি করেছে। মর্মান্তিক ঘটনাটি পুরো অঞ্চলকে নাড়া দিয়েছে। প্রচলিত আইনি ব্যবস্থার বাইরে গিয়ে এনকাউন্টারে অর্থাৎ গুলি করে মেরে ফেলার শাস্তি হোক এমন দাবি প্রবল।

ডিব্রুগড়ের বানিপুরের 11 নম্বর সাব-রোডের বাসিন্দা   শঙ্করজ্যোতির বিরুদ্ধে অভিযোগ সে তার মাকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করেছে। তদন্তে নেমেছে অসম পুলিশ। স্থান গাভরুপাথার থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অভিযুক্তকে গ্রেপ্তার করে এবং নিহতের লাশ উদ্ধার করে। পুলিশ সূত্রে খবর, ঘটনাস্থলের আশেপাশের সমস্ত বিবরণ ও প্রমাণ সংগ্রহের জন্য একটি তদন্ত চলছে।

   

ডিব্রুগড়ের পুলিশ সুপার রাকেশ রেড্ডি বলেছেন, মৃত মহিলার দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। ময়নাতদন্তের রিপোর্ট এলে কী ঘটেছিল সেটি স্পষ্ট হবে।

অভিযুক্তকে চরম শাস্তি দিতে হবে এই দাবিতে তীব্র ক্ষোভ দেখায় বিভিন্ন মহিলা সংগঠন। বিক্ষোভকারীরা দাবি করেন, এই মামলায় কোনও নরম ভাব দেখানো যাবে না। দাবি উঠেছে, দোষী প্রমাণিত হলে  শঙ্করজ্যোতিকে দীর্ঘ বিচারের মুখোমুখি হওয়ার পরিবর্তে এনকাউন্টার করতে হবে।

বিক্ষোভকারীরা বলেন, “মৃত্যুই একমাত্র শাস্তি যা তার প্রাপ্য। তার অপরাধের বর্বরতা বোঝার বাইরে, এবং আমরা তাকে আমাদের সমাজে ফিরে যেতে দিতে পারি না।”