‘জামাতাড়া’ সিরিজের প্রযোজকের বিরুদ্ধে প্রতারণা অভিযোগ

ওয়েব দুনিয়ায় ‘জামাতাড়া গ্যাং-এর এই সাইবার ক্রাইমের কথা এখন অনেকেই জানেন। আর সেই সব ঘটনাকে কেন্দ্র করে ওয়েব সিরিজ বানিয়েছিলেন পরিচালক সৌমেন্দ্র পাধি। সিরিজের নাম…

manish

ওয়েব দুনিয়ায় ‘জামাতাড়া গ্যাং-এর এই সাইবার ক্রাইমের কথা এখন অনেকেই জানেন। আর সেই সব ঘটনাকে কেন্দ্র করে ওয়েব সিরিজ বানিয়েছিলেন পরিচালক সৌমেন্দ্র পাধি। সিরিজের নাম ‘জামাতাড়া’ । এই ওয়েব সিরিজের প্রযোজনা করেন করেন মণীশ ত্রেহান (Manish Trehan)। এবার তার বিরুদ্ধে আর্থিক প্রতারণার অভিযোগ। মুম্বই পুলিশে দায়ের হয়েছে এফআইআর।

মনীশের (Manish Trehan) বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের বছর ৪০ এর নিহার নামে এক ব্যবসায়ী। যিনি মুম্বইয়ের খার এলাকার থাকেন। এক বন্ধুর মাধ্যমে মনীশের সঙ্গে নিহারের আলাপ হয়েছিল ২০২২ সালে। মনীশ ওই ব্যবসায়ীকে বিজ্ঞাপন এডিটিং কোম্পানির অন্যতম ডিরেক্টর হিসেবে নিজের পরিচয় দিয়েছিলেন। নিহার দাবি জানিয়েছেন মনীশ তাকে বলে তার ব্যবসা বাড়াতে চান এবং একটি সিনেমার বিনিয়োগ করতে চান। এই বলে মনীশ তার কাছ থেকে ২ কোটি ধার নিয়েছিলেন। পাশাপাশি আশ্বাস দিয়েছিলেন ১ বছরের মধ্যে সেই টাকা সুদে আসলে ফিরয়ে দেবেন।

   

এখানে থেমে থাকেনি মনীশ (Manish Trehan) এক বছর পরে সতবন্ত সিং নামে এক ব্যক্তিকে ওটিটি প্ল্যাটফর্মের কর্মকতা হিসাবে পরিচয় করান নিহারের কাছে। এরপর জানান ছবির শুটিং হয়ে গিয়েছে এখনও শুধু এডিটিং বাকি। এর পর নিহারের কাছ থেকে আরও ৫০ লক্ষ টাকা চান মনীশ এবং বলেন ছবি মুক্তি পেলে ৬ মাসের মধ্য টাকা ফেরত পাওয়া যাবে। গত বছর অক্টোবর মাসে একটি লিখিত চুক্তিতে ৫০ লক্ষ টাকা ট্রন্সফার করেছিলেন নিহার।

এর পরে মনীশ (Manish Trehan) কথা মতো একটি ২.৫০ কোটি টাকার চেক দিয়েছিল। চেকটি ব্যংকে দিতে নিহার দেখে স্টপ পেমেন্ট করা হয়েছে। এর পরেই নিহার মনীশের সঙ্গে যোগযোগ করার চেষ্টা করলে নিহারের নম্বর ব্লক করে দেন শনীশ । এর পরই মুম্বইয়ের সান্তাক্রুজ থানায় অভিযোগ দায়ের করেন নিহার। মণীশ ত্রেহানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ (প্রতারণা), ৪০৬ (ফৌজদারি বিশ্বাস লঙ্ঘন) এবং ৩৪ (অসৎ উদ্দেশ্য) ধারায় মামলা করা হয়েছে।