দুটির মধ্যে পার্থক্য কী? নতুন গাড়ি কেনার আগে পার্থক্যটা বুঝে নিন

  দামি পেট্রোল আপনাকে বিরক্ত করেছে, যার কারণে আপনি যদি একটি নতুন সিএনজি গাড়ি কেনার পরিকল্পনা করেন, তাহলে সিএনজিতে যাওয়ার আগে কিছু গুরুত্বপূর্ণ জিনিস জেনে…

4b495341dd658545d92309d09eac24108fa8ba5d6b4e29c88c94d423e38e0521.0 দুটির মধ্যে পার্থক্য কী? নতুন গাড়ি কেনার আগে পার্থক্যটা বুঝে নিন

 

দামি পেট্রোল আপনাকে বিরক্ত করেছে, যার কারণে আপনি যদি একটি নতুন সিএনজি গাড়ি কেনার পরিকল্পনা করেন, তাহলে সিএনজিতে যাওয়ার আগে কিছু গুরুত্বপূর্ণ জিনিস জেনে নেওয়া ভাল। বর্তমানে, সাধারণ সিএনজি ছাড়াও, টাটা মোটরসের আইসিএনজি বিকল্পগুলিও ভারতীয় বাজারে গ্রাহকদের জন্য উপলব্ধ।

   

অনেকেই বিভ্রান্তিতে পড়েন কোন গাড়ি কিনবেন। আপনার চিন্তা করার দরকার নেই, আজ আমরা আপনাকে বলব সিএনজি এবং আইসিএনজির মধ্যে পার্থক্য কী এবং কোন গাড়ি কেনা উপকারী?

কাল লঞ্চ হয়েছে, তাক লাগিয়ে আজই ডেলিভারি শুরু হল এই গাড়ির

পার্থক্য বোঝার আগে বুঝতে হবে আইসিএনজি কি? i CNG গাড়ির সুবিধা হল এই গাড়িটি অটোমেটিক্যালি CNG কম হলে পেট্রোলে যেতে পারে। একই সঙ্গে গ্যাস লিকেজ হলে আইসিএনজি প্রযুক্তি সেই মুহুর্তে সিএনজি সরবরাহ বন্ধ করে দেয়। অর্থাৎ আইসিএনজি গাড়িতে আগুন লাগার সম্ভাবনাও কমে যায়।

সিএনজি বনাম আইসিএনজি পার্থক্য

একটি iCNG গাড়িতে একটি বৈদ্যুতিক মোটরও দেওয়া হয় যা ইঞ্জিনের সঙ্গে কাজ করে। একটি পৃথক মোটর প্রদান করে, আপনি সুবিধা পাবেন যে গাড়িটি অতিরিক্ত শক্তি দেয়, যা গতি এবং মাইলেজ উন্নত করে।

সাধারণ গাড়ির তুলনায় আইসিএনজি গাড়ি ১০ থেকে ১৫ শতাংশ বেশি মাইলেজ দেয়। উদাহরণ: সাধারণ সিএনজিতে চলমান একটি গাড়ি যদি প্রতি কিলোগ্রাম সিএনজিতে 20 কিলোমিটার মাইলেজ দেয়, তবে অন্য দিকে, একটি আইসিএনজি গাড়ি প্রতি কিলোগ্রামে 22 থেকে 23 কিলোমিটার ভাল মাইলেজ পায়।

স্বাভাবিকের তুলনায় আইসিএনজি গাড়ি বেশি পাওয়ার দেয়, সাধারণের তুলনায় আইসিএনজি দিয়ে ভালো মাইলেজ পাওয়া যায়, আইসিএনজি গাড়ির সুবিধা হল এই গাড়িটি কম দূষণ ছড়ায়।