পুজোয় আইনশৃঙ্খলা বিঘ্নিত হবে, ধর্মতলায় ধর্ণায় অনুমতি দিল না পুলিশ

পুজোর মুখে আইনশৃঙ্খলা বজায় রাখতে ধর্মতলায় জুনিয়র চিকিৎসকদের (RG Kar Protest) ধর্ণায় বসার অনুমতি দিল না কলকাতা পুলিশ। শুক্রবার রাতে এই কর্মসূচির জন্য আবেদন করে…

The police did not grant permission for a sit-in at Dharmatala, citing that law and order would be disrupted during the Puja.

পুজোর মুখে আইনশৃঙ্খলা বজায় রাখতে ধর্মতলায় জুনিয়র চিকিৎসকদের (RG Kar Protest) ধর্ণায় বসার অনুমতি দিল না কলকাতা পুলিশ। শুক্রবার রাতে এই কর্মসূচির জন্য আবেদন করে পুলিশকে ইমেল করেছিল জুনিয়র চিকিৎসকরা। এবার শনিবার সকালে সেই ইমেলের জবাব দিয়ে অবস্থান কর্মসূচির অনুমতি দেওয়া যাবে না বলে সাফ জানিয়ে দেওয়া হয়েছে লালবাজারের তরফ থেকে।

ঠিক কী কারণে এই কর্মসূচি বাতিল করল লালবাজার? পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, সামনে পুজো। আর এই সময় ধর্মতলায় যান চলাচল থেকে শুরু করে সেই এলাকায় ভিড় বাড়তেও শুরু করবে। আর তাই এই কারণের জন্য সেখানে ডাক্তারদের ধর্ণা করতে দেওয়ার অনুমতি দেয়নি লালবাজার।

   

লালবাজার থেকে ডাক্তারদের যে ইমেল পাঠানো হয়েছে, সেখানে বলা হয়েছে, “শুক্রবার রাত ৯টা ৫৫ মিনিটে ধর্মতলায় ধর্না এবং অনির্দিষ্টকালের জন্য অনশনের অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করা হয়েছিল। ট্র্যাফিকের দিকটি মাথায় রেখে সেই আবেদনে সাড়া দেওয়া যাচ্ছে না। এই কর্মসূচির জন্য সাধারণ মানুষের সমস্যা হতে পারে। রাস্তায় দীর্ঘ যানজট তৈরি হতে পারে।

পুজোর মুখে ধর্মতলা এলাকায় প্রচুর মানুষ কেনাকাটা করতে যাচ্ছেন। পুজোর প্রস্তুতি পর্বে এখন প্রতি দিনই সেখানে খুব ভিড় হচ্ছে। এ ছাড়া, বিভিন্ন পুজো মণ্ডপে প্রতিমা নিয়ে যাওয়া শুরু হয়ে গিয়েছে। তাই পুজোর আগে এই কর্মসূচিতে সাধারণ মানুষ সমস্যায় পড়বেন। এলাকার শান্তি বিঘ্নিত হতে পারে।”

প্রসঙ্গত, আরজি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার প্রতিবাদে বিচারের দাবিতে এবং হাসপাতালগুলিতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা-সহ একাধিক দাবিতে আন্দোলন চলছে। শুক্রবার এসএসকেএম হাসপাতলে থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করেছিলেন জুনিয়র চিকিৎসকরা। শনিবার থেকে জুনিয়র চিকিৎসকরা কাজও শুরু করেছেন।

কিন্তু শুক্রবার রাতে ধর্মতলায় বসে আন্দোলন চলাকালীন জুনিয়র চিকিৎসকরা জানিয়ে দিয়েছেন, তাঁদের দাবি মানা না হলে এরপর থেকে অনির্দিষ্টকালের জন্য অনশন চালিয়ে যাবেন তাঁরা।