চোট ভুলে পুজো ‘উদ্বোধনে’ সামিল মশালবাহিনীর এই তিন তারকা

সদ্যই আইএসএলের এবারের সিজনে হারের ‘হ্যাটট্রিক’ করেছে তাঁর দল। চোটের জন্য দলকে বিগত তিন ম্যাচে প্রত্যক্ষভাবে ‘সাহায্য’ করতে পারেননি গতমরশুমে আইএসএলের সেরা তারকা দিমিত্রিয়স দিয়ামন্ত্রাকস।…

Despite Injuries, Three East Bengal Players Attend Pujo Pandal Inauguration in Kolkata

সদ্যই আইএসএলের এবারের সিজনে হারের ‘হ্যাটট্রিক’ করেছে তাঁর দল। চোটের জন্য দলকে বিগত তিন ম্যাচে প্রত্যক্ষভাবে ‘সাহায্য’ করতে পারেননি গতমরশুমে আইএসএলের সেরা তারকা দিমিত্রিয়স দিয়ামন্ত্রাকস। এখনও অবধি চোট না সারার কারণে আজ জামশেদপুরের বিরুদ্ধে ‘মরণ-বাঁচন’ ম্যাচেও অনুপস্থিত থাকবেন ইস্টবেঙ্গলের (East Bengal FC)  গ্রিক তারকা ফুটবলার।

তবে চোটের কারণে বিনো জর্জের দলের প্রথম একাদশ থেকে বাদ পড়লেও, কর্মসূচিতে কোনো খামতি থাকেনি লাল হলুদ তারকার। আজ সকালে দক্ষিণ কলকাতার কসবায় রাজডাঙা নব উদয় সংঘের পুজো উদ্বোধনে দেখা গেল দিমিত্রিয়সকে। এদিন গ্রিক তারকার পাশাপাশি উপস্থিত ছিলেন চোটের কবলে থাকা আরও দুই তারকা মহম্মদ রাকিব এবং শ্যামল বেরা।

   

East Bengal: দল ছাড়ল তিন ফুটবলার, চিন্তায় লাল-হলুদ সমর্থকরা

পরপর তিন ম্যাচে হারার পর ইন্ডিয়ান সুপার লিগে (আই এস এল) পয়েন্টের বিচারে কলকাতা তিন প্রধানের মধ্যে একবারে শেষে রয়েছে ইস্টবেঙ্গল। এই মুহূর্তে তিনটি ম্যাচ খেলে তাদের পয়েন্ট শূন্য। প্রতিপক্ষ মোহনবাগান এবং মহামেডানের পয়েন্ট ৪। তাই আজ বিকেলের এই ম্যাচটি ভীষণভাবে গুরুত্বপূর্ণ লাল-হলুদ শিবিরের কাছে। যদিও এরই মধ্যে আবার কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন কোচ কার্লোস কুয়াদ্রাত। তাই ‘অভিভাবকহীন’ এই ম্যাচে ইস্টবেঙ্গলকে ঘুরে দাঁড় করানোর একটা বাড়তি দায়িত্বও রয়েছে বিনো জর্জের কাছে। তাই দলের গুরুত্বপূর্ণ তিন তারকাকে না পেয়ে কিছুটা হলেও হতাশ হয়েছেন জর্জ। দিমি-রাকিব ছাড়াও এই ম্যাচে খেলতে পারবেন না হীরা মন্ডল। গতকালের অনুশীলনেও দলের ফিজিওর সাথেই সময় কাটান হীরা। সব মিলিয়ে বেশ চাপেই রয়েছে ইস্টবেঙ্গল।

দলের (East Bengal FC) অনুশীলনে উপস্থিত থাকতে না পারলেও, সামাজিক কর্মসুচিতে এগিয়ে আসতে পিছপা হননি লাল-হলুদ তারকা দিমিত্রিয়স। আজ সকালেই রাজডাঙা নব উদয় সংঘের পুজো উদ্বোধন করেন এই গ্রিক তারকা। দিমির সাথে এদিন উপস্থিত ছিলেন মহম্মদ রাকিব এবং শ্যামল বেরা। এবারে কসবার এই ক্লাবটির থিম ‘ভারসাম্য’। প্রকতিটি এবং মানবসভ্যতার মধ্যেকার ভারসাম্যই মণ্ডপের প্রতিটি দিকে এবারে ফুটিয়ে তুলেছেন তাঁরা। এদিন ফিতে কাটার পর রাজডাঙা নব উদয় সংঘ ক্লাবের প্রতিটি সদস্যদেরও লাল-হলুদ জার্সি প্রদান করেন দিমিত্রিয়স। এছাড়াও ভক্তদের আবদারে বেশ কিছু ‘ সেলফিও’ উপহার দেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য যে জামশেদপুরের বিরুদ্ধে আজ মাঠে নামলেও খালিদ জামিলের ক্লাবের ক্ষেত্রে রেকর্ড খুব একটা ভালো নয় ইস্টবেঙ্গলের (East Bengal FC)। বর্তমান আইএসএলের লীগ টেবিলে তিন নম্বরে থাকা এই দলের বিরুদ্ধে একবারও জিততে পারেনি মশালবাহিনী। যদিও গতকাল কোচ বিনো জর্জ জানিয়েছিলেন শুধুমাত্র একটা ম্যাচে জয়ই ধুকতে থাকা দলের চিত্র পাল্টে দিতে পারে। সেক্ষত্রে তিন গুরুত্বপূর্ণ তারকার অনুপস্থিতিতে জর্জ কতটা তাঁর পরিকল্পনা সফল করতে পারেন সেটা দেখতেই মুখিয়ে রয়েছে সমগ্র কলকাতাবাসী ।