জামশেদপুর ম্যাচ নিয়ে যথেষ্ট আশাবাদী বিনো জর্জ

গত কয়েক বছরের মত এবার ও আইএসএলের শুরুটা ভালো হয়নি ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনাল হারের ধাক্কা ভুলে ইন্ডিয়ান সুপার লিগের প্রথম…

East Bengal Coach Bino George Expresses Optimism Ahead of Match Against Jamshedpur FC

গত কয়েক বছরের মত এবার ও আইএসএলের শুরুটা ভালো হয়নি ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal)। ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনাল হারের ধাক্কা ভুলে ইন্ডিয়ান সুপার লিগের প্রথম ম্যাচ থেকে ছন্দে ফেরার লক্ষ্য থাকলেও সেটা সম্ভব হয়নি। বেঙ্গালুরু এফসির পাশাপাশি তাঁদের পরাজিত হতে হয়েছে কেরালা ব্লাস্টার্স এবং এফসি গোয়ার কাছে। যারফলে বর্তমানে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে ঠাঁই হয়েছে লাল-হলুদ ব্রিগেডের। সেই নিয়ে হতাশ সমর্থকরা। নির্ধারিত সূচি অনুযায়ী আগামী শনিবার জামশেদপুর এফসির (Jamshedpur FC) বিপক্ষে চতুর্থ ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল (East Bengal)।।

আসন্ন এই ম্যাচ থেকেই ঘুরে দাঁড়াতে মরিয়া মশাল ব্রিগেড। তবে অ্যাওয়ে ম্যাচে জামশেদপুর এফসিকে (Jamshedpur FC) হারানো যে খুব একটা সহজ হবে না সেটা ভালো মতোই জানেন সাউল ক্রেসপো থেকে শুরু করে ক্লেটন সিলভার মতো ফুটবলাররা। তবুও নিজেদের সেরাটা দিয়ে দলকে তিন পয়েন্ট এনে দিতে চাইবেন সকলে। গত কয়েকদিন আগেই দলের দায়িত্ব ছেড়েছেন কার্লেস কুয়াদ্রাত। এই স্প্যানিশ কোচের অনুপস্থিতিতে বর্তমানে দলের দায়িত্ব পালন করছেন বিনো জর্জ (Bino George)। আগত এই জামশেদপুর (Jamshedpur FC)ম্যাচে দলকে জয় এনে দেওয়া ছাড়া আর কিছুই ভাবছেন না তিনি।

   

ম্যাচের আগেরদিন সাংবাদিক বৈঠকে উপস্থিত থেকে দলকে নিয়ে যথেষ্ট আত্মবিশ্বাসী থাকতে দেখা যায় বিনোকে (Bino George)। তিনি বলেন, ” গত দেড় বছর ধরে কোচ কার্লেস কুয়াদ্রাত দলের যে ভিত তৈরি করে দিয়ে গেছেন তাঁর জন্য আমার অনেক শ্রদ্ধা রয়েছে। একটা ম্যাচ জিততে পারলেই দল ফের ছন্দে চলে আসবে। এখন আমার প্রধান কাজ হল দলের সকল ফুটবলারদের উজ্জীবিত করা এবং তাঁদের ভীতর থেকে সেরাটা তুলে আনা।” কিন্তু কাজটা যে মোটেও সহজ হবে না সেটা ভালো মতোই জানেন তিনি।

আসলে চলতি আইএসএলের শুরু থেকেই দারুণ ছন্দে রয়েছে জামশেদপুর এফসি (Jamshedpur FC)। গত ম্যাচে শক্তিশালী ওডিশা এফসির কাছে পরাজিত হতে হলেও প্রথম দুই ম্যাচে এফসি গোয়া এবং মুম্বাই সিটি এফসির বিপক্ষে অনবদ্য পারফরম্যান্স থেকেছে জর্ডান মারীদের। নিজেদের ঘরের মাঠে সেই হারানো ছন্দ ফেরানোই অন্যতম লক্ষ্য খালিদ জামিলের ছেলেদের।