বিনামূল্যে গ্যাস সিলিন্ডার নিতে চান? জানুন আবেদন করার নিয়ম

বিনামূল্যে গ্যাস সিলিন্ডার (Free gas cylinder) নিতে চান? দীপাবলির আগে উত্তরপ্রদেশের যোগী সরকার (Yogi government of Uttar Pradesh) একটি বড় উপহার ঘোষণা করেছে। মুখ্যমন্ত্রী যোগী…

Free gas cylinder

বিনামূল্যে গ্যাস সিলিন্ডার (Free gas cylinder) নিতে চান? দীপাবলির আগে উত্তরপ্রদেশের যোগী সরকার (Yogi government of Uttar Pradesh) একটি বড় উপহার ঘোষণা করেছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও ঘোষণা করেছেন যে দীপাবলি উপলক্ষে ‘প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা’-এর সমস্ত সুবিধাভোগী বিনামূল্যে এলপিজি সিলিন্ডার পাবেন। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সুবিধা পেতে, সুবিধাভোগীদেরও অনলাইনে আবেদন করতে হবে।

প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার বিনামূল্যে গ্যাস সিলিন্ডার পেতে, সুবিধাভোগীদের কিছু গুরুত্বপূর্ণ নথিরও প্রয়োজন। যার মধ্যে রয়েছে জাতি শংসাপত্র, বিপিএল রেশন কার্ড, আধার কার্ড, মোবাইল নম্বর, আয়ের শংসাপত্র, আবাসিক শংসাপত্র, বসবাসের শংসাপত্র এবং পাসপোর্ট সাইজের ছবি। এর সাথে, সুবিধাভোগী মহিলার বয়স ১৮ বছরের বেশি হতে হবে। উপভোক্তাদের বিপিএল পরিবারের হতে হবে এবং দারিদ্র্যসীমার নিচে থাকতে হবে।
অনলাইনে আবেদনের নিয়মঃ

   
  • প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার বিনামূল্যে গ্যাস সিলিন্ডারের জন্য প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট www.pmuy.gov.in-এ যান।
  • এর পর আপনাকে হোম পেজে যেতে হবে এবং সেখানে ডাউনলোড বিকল্পটি নির্বাচন করতে হবে।
  • তারপর আপনি আপনার সুবিধা অনুযায়ী আপনার ভাষা পছন্দ করুন।
  • ফর্মের একটি প্রিন্টআউট নিন এবং সমস্ত তথ্য পূরণ করুন।
  • তারপর প্রয়োজনীয় কাগজপত্র সহ ফর্মটি জমা দিন।
  • আপনাকে আপনার নিকটস্থ এলপিজি কেন্দ্রে এই ফর্মটি জমা দিতে হবে।
  • আপনার ফর্ম এবং নথি যাচাইয়ের পরে আপনি একটি বিনামূল্যে গ্যাস সিলিন্ডার পাবেন।

মুখ্যমন্ত্রী দফতর সুত্রে খবর, দীপাবলি উপলক্ষে ‘প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা’-এর সমস্ত সুবিধাভোগীদের বিনামূল্যে এলপিজি সিলিন্ডার বিতরণ করা হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন করার জন্য রাজ্যবাসীকে আহবান জানানো হয়। দীপাবলির আগে সমস্ত উপভোক্তাদের বাড়িতে এলপিজি সিলিন্ডার পৌঁছে দেওয়ার লক্ষ্য মাত্রা স্থির করেছে রাজ্য সরকার।