বন্ধ হল ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট, ভারত খেলবে বন্ধুত্বের ম্যাচ

মধ্যপ্রাচ্যে যুদ্ধ পরিস্থিতি ক্রমশই জটিল আকার ধারন করছে। তার প্রভাব ক্রমাগত পড়তে চলেছে আন্তর্জাতিক ফুটবলেও। আগেই ইরানে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-এর ম্যাচ খেলতে যায়নি ভারতের…

India Football Team বন্ধ হল ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট, ভারত খেলবে বন্ধুত্বের ম্যাচ

মধ্যপ্রাচ্যে যুদ্ধ পরিস্থিতি ক্রমশই জটিল আকার ধারন করছে। তার প্রভাব ক্রমাগত পড়তে চলেছে আন্তর্জাতিক ফুটবলেও। আগেই ইরানে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-এর ম্যাচ খেলতে যায়নি ভারতের (India) দল মোহনবাগান সুপার জায়ান্টরা। এরপর ২২ অক্টোবর এস্তেঘলালের বিপক্ষে নামার কথা সৌদি আরবের আল নাসরের। কিন্তু নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে ইরানে (Iran) খেলতে না চেয়ে এএফসিকে চিঠি দেওয়ার ভাবনা তাঁদের । এরমধ্যেই থমকে গেল ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট।

Read More বিচারের দাবিতে ছেয়ে যাবে আকাশ, বিশ্বকর্মা পুজোয় উড়বে কালো ঘুড়ি!

   

ত্রিদেশীয় টুর্নামেন্ট হওয়ার কথা ছিল ভারত (India), ভিয়েতনাম এবং লেবাননের। তবে রাজনৈতিক অস্থিরতার কারণে ফুটবলও বিপাকে পড়েছে লেবাননে। ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট থেকে নাম তুলে নিয়েছে লেবানন। ইতিমধ্যে প্রাণ হারিয়েছেন শতাধিক মানুষ। রীতিমতো জ্বলছে সেই দেশ। লেবানন ফুটবল অ্যাসোসিয়েশন সেই দেশের সব টুর্নামেন্টের ম্যাচ স্থগিত করে দিয়েছে।

Read More দক্ষিণবঙ্গে বৃষ্টির দাপট, বৃষ্টি থাকবে আর কতদিন?

টুর্নামেন্টের সূচি অনুযায়ী, ভারতের (India) ৯ অক্টোবর ভিয়েতনাম (Vietnam) এবং ১২ অক্টোবর লেবাননের বিপক্ষে খেলার কথা ছিল। তবে লেবানন নাম প্রত্যাহার করায় দুটি দল নয়, গুরপ্রীত সিং সান্ধুদের সেখানে শুধুমাত্র ভিয়েতনামেরই (Vietnam) মুখোমুখি হতে হবে। আগামী শনিবার তথা ১২ অক্টোবর ভিয়েতনামের বিপক্ষে একক প্রীতি ম্যাচ খেলতে নামবে ভারত (India)।

 

ত্রিদেশীয় ফুটবল প্রতিযোগিতার জন্য ২৬ জনের প্রাথমিক দল ঘোষণা করেছিল ভারত। সেই অনুযায়ী আগামী ৫ অক্টোবর কলকাতায় একত্রিত হওয়ার কথা ভারতীয় (India) দলের খেলোয়াড়দের। ৬ অক্টোবর রয়েছে অনুশীলন, তারপর দিনই ভিয়েতনামে যাওয়ার কথা বিশাল কাইতদের। যদিও ভিয়েতনামে রওনা হওয়ার আগে ২৩ জন ফুটবলারের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে মনোলো মার্কেজ।

Read More অভিষেকের নাম করে তোলাবাজি, ফিরহাদের ওএসডি-র বিরুদ্ধে থানায় অভিযোগ!

গত মাসে আন্তর্মহাদেশীয় কাপে একপ্রকার বিধ্বস্ত হয়েছে ভারতের ফুটবল দল। সেই ব্যর্থতা ভুলে এই টুর্নামেন্টে ঘুরে দাঁড়ানোর লক্ষ্য ছিল লিস্টনদের কাছে। এই মুহূর্তে ফিফার তালিকা অনুযায়ী ভিয়েতনামের (Vietnam) র‍্যাঙ্কিং ১১৬। ভারত (India) সেখানে ১২৬ নম্বরে রয়েছে।