রাস্তায় সবাই তাকাবে, 776 সিসি শক্তিশালী স্পোর্টস বাইক লঞ্চ হল ভারতে

ভারতে মাঝারি ওজনের স্পোর্টস বাইকের বেশ ভাল চাহিদা রয়েছে। ক্রেতাদের সেই চাহিদা পূরণ করতে এবারে বাজারে একটি নতুন বাইক লঞ্চ করল সুজুকি (Suzuki)। মোটরসাইকেলটির নাম…

Suzuki GSX-8R launched in india

ভারতে মাঝারি ওজনের স্পোর্টস বাইকের বেশ ভাল চাহিদা রয়েছে। ক্রেতাদের সেই চাহিদা পূরণ করতে এবারে বাজারে একটি নতুন বাইক লঞ্চ করল সুজুকি (Suzuki)। মোটরসাইকেলটির নাম – Suzuki GSX-8R। প্রিমিয়াম এই বাইকের দাম ৯.২৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। সিলভার ও ব্ল্যাক – এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে বাইকটি। 

বাজারে Suzuki GSX-8R-এর প্রতিপক্ষ হিসাবে রয়েছে – Triumph Daytona 660, Kawasaki Ninja 650 ও Aprilia RS660। এতে দেওয়া হয়েছে কম্প্যাক্ট স্টাইলিং। বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ভার্টিক্যালি স্ট্যাক এলইডি হেডল্যাম্প। এর সঙ্গে সংযুক্ত স্লিক এয়ার ইনটেক। অ্যাঙ্গুলার সাইড ফেয়ারিং পেশীবহুল ফুয়েল ট্যাঙ্কের দিকে বাঁকানো। এর টেল সেকশন ছোট হলেও যথেষ্ট হৃষ্টপুষ্ট। 

   

ফিচারের প্রসঙ্গে বললে, GSX-8R-এ উপস্থিত রাইড-বাই-ওয়্যার, লো আরপিএম অ্যাসিস্ট, ট্রাকশন কন্ট্রোল, বাই-ডিরেকশনাল কুইকশিফটার, রাইড মোড, এবিএস এবং ইজি স্টার্ট। শক্তির উৎস হিসাবে উপস্থিত একটি ৭৭৬ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন। এটি থেকে ৮,৫০০ আরপিএম গতিতে ৮১.৮ বিএইচপি শক্তি এবং ৬,৮০০ আরপিএম গতিতে ৭৮ এনএম টর্ক উৎপন্ন হবে। 

উচ্চমূল্যের ঝাঁ চকচকে লাক্সারি গাড়ি আনল Kia, বুকিং পেল প্রায় তিন হাজার

হার্ডওয়্যারের বৈশিষ্ট্য হিসাবে Suzuki GSX-8R-এ রয়েছে ১৭ ইঞ্চি কাস্ট অ্যালয় হুইল এবং Dunlop RoadSport 2 টায়ার। সাসপেনশন হিসাবে এতে দেওয়া হয়েছে Showa SFF-BP ফ্রন্ট ফর্ক এবং লিঙ্কড রিয়ার শক। গতি অবরুদ্ধ করতে এতে রয়েছে ৩১০ মিমি ফ্রন্ট এবং ২৪০ মিমি রিয়ার ডিস্ক ব্রেক। ১৪ লিটার ফুয়েল ট্যাঙ্ক সহ এসেছে এই বাইক। মডেলটির দৈহিক ওজন ২০৫ কেজি (কার্ব)।