ডেটা চুরি হচ্ছে? চিন্তা নেই, আজই আপনার ফোনে করুন গুগলের এই  সেটিংস 

  আজকাল অনলাইনে অনেক তথ্য চুরির ঘটনা সামনে আসছে, এমন পরিস্থিতিতে ডেটা ফাঁসের টেনশন সবার মনেই থাকে। কিন্তু আমরা আপনার টেনশন সম্পূর্ণভাবে দূর করে দেব,…

Google-One-Lite-Plan

 

আজকাল অনলাইনে অনেক তথ্য চুরির ঘটনা সামনে আসছে, এমন পরিস্থিতিতে ডেটা ফাঁসের টেনশন সবার মনেই থাকে। কিন্তু আমরা আপনার টেনশন সম্পূর্ণভাবে দূর করে দেব, এর জন্য আপনাকে আপনার গুগলে এই তিনটি সেটিংস করতে হবে। নিচে দেওয়া প্রক্রিয়া অনুসরণ করুন।

   

এই প্রক্রিয়া অনুসরণ করুন

প্রথমে আপনার ফোনে গুগল ক্রোম খুলুন, তারপর সেটিংস অপশনে ক্লিক করুন। সেটিংস অপশনে যাওয়ার পর প্রাইভেসি সিকিউরিটি অপশনে ক্লিক করুন। এবার নিচে স্ক্রল করুন, এখানে আপনি সেফ ব্রাউজিং অপশন দেখতে পাবেন, সেফ ব্রাউজিং অপশনে ক্লিক করুন। এর পরে, এই অপশনটি নির্বাচন করার পরে  অ্যাডভান্সড সিকিউরিটিতে যান। শুধু এই অপশনে টিক দিলেই আপনার ডেটা নিরাপদ থাকবে, এবং চুরির সম্ভাবনা কমে যাবে। এটি আপনাকে যেকোনো বিপজ্জনক ওয়েবসাইট পরিদর্শন থেকে রক্ষা করবে।

নিরাপদ DNS ব্যবহার করুন আপনাকে নিরাপদ রাখবে

এজন্য প্রথমে ক্রোমে যান, ক্রোমে যাওয়ার পর সেটিংস অপশনে ক্লিক করুন। এখানে USE SECURE DNS এর অপশনটি দেখাবে, সেটিতে ক্লিক করে Customized এ যান। এখানে আপনি অনেক অপশন পাবেন কিন্তু আপনি গুগল বা ক্লাউডের মত যেকোনো অপশন সিলেক্ট করতে পারবেন। এই উভয় বিকল্প, Google এবং ক্লাউড, নিরাপদ বলে মনে করা হয়।

সস্তায় পেয়েযান Apple iPhone 15 কেনার সুযোগ, সাশ্রয় করুন ৩৪৯৫০ টাকা

আপনি যদি অপ্রয়োজনীয় বিজ্ঞাপন দ্বারা বিরক্ত হন তবে আপনি এটির জন্য সেটিংসও করতে পারেন। সেটিংসে advertising privacy তে যান, তারপরে সাইট সাজেস্টেড বিজ্ঞাপনের অপশনটিতে ক্লিক করুন। এর পরে, আপনি গুগলে যাই সার্চ করুন বা কথা বলুন না কেন, এর সঙ্গে সম্পর্কিত বিজ্ঞাপনগুলি বারবার দেখানো হবে না।

এই সেটিংস করার পরে, আপনার গোপনীয়তার ঝুঁকি কম হবে, এটি ছাড়াও আপনাকে কোনও অজানা লিঙ্কে ক্লিক করার আগে সতর্কতা অবলম্বন করতে হবে।