বাংলাদেশ সীমান্তরক্ষী প্রধানের হুঁশিয়ারি ‘ভারতকে ছাড় দেব না’

শেখ হাসিনার (Sheikh Hasina) শাসনে আন্তর্জাতিক সীমান্তে ভারতের সামনে নরম ছিল বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী (BGB) এমনই দাবি করেছে ড. মুহাম্মদ ইউনূস (Muhammad Yunus) নেতৃত্বাধীন অন্তর্বর্তী…

Border Guard Bangladesh gave a strong message to BSF

শেখ হাসিনার (Sheikh Hasina) শাসনে আন্তর্জাতিক সীমান্তে ভারতের সামনে নরম ছিল বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী (BGB) এমনই দাবি করেছে ড. মুহাম্মদ ইউনূস (Muhammad Yunus) নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার। বাংলাদেশ (Bangladesh) সীমান্তরক্ষী বাহিনীর প্রধানের বিস্ফোরক দাবি, দেশের কিছু কিছু অপরাধী চক্র ভারতের দিকে বিএসএফকে তথ্য দিচ্ছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মহ: আশরাফুজ্জামান সিদ্দিকী বলেছেন, বিজিবির পক্ষ থেকে আশ্বাস-নিশ্চিত করছি, সীমান্ত রক্ষার জন্য আমরা বদ্ধপরিকর। নিয়মনীতির বাইরে আমরা বিএসএফ বা ভারতকে ছাড় দেব না। সীমান্তে পিঠ দেখাবে না বিজিবি। বৃহস্পতিবার (৩ অক্টোবর) ঢাকায় বিজিবি সদর দফতরে সাংবাদিক সম্মেলনে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

   

গত ৫ আগস্ট বাংলাদেশ গণবিক্ষোভে ক্ষমতাচ্যুত হয়েছেন শেখ হাসিনা। তিনি ভারতে আশ্রিত। পালাবদলের পর বাংলাদেশ-ভারত সীমান্তে সম্পর্ক নিয়ে কড়া বার্তা দিলেন বিজিবি প্রধান মহ: আশরাফুজ্জামান সিদ্দিকী। তিনি বলেছেন, সীমান্তে যারা মাইনোরিটি আছে তারা চলে যেতে পারে, এই ধরনের অপপ্রচার অতিরঞ্জিতভাবে প্রচার করা হচ্ছিল। সে সময় বিএসএফ তাদের ক্যাম্পগুলোতে জনবল বাড়িয়েছে। তাদের অত্যন্ত সতর্ক অবস্থায় দেখা গেছে।

বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর প্রধান বলেন, কিছু কিছু ক্ষেত্রে তাদের (ভারত) সেনাবাহিনী আসার কথা নয়, কিন্তু সে সময়ে আমরা ভারতীয় সেনাবাহিনীর গাড়ীর মুভমেন্ট পর্যন্ত দেখেছি, যেখানে তাদের আসার কথা না। হয়ত তারা শঙ্কায় ছিল যে বড় সংখ্যক একটা অংশ ভারতে যায় কিনা। আমরা এটার লিখিত ও মৌখিক প্রতিবাদ করেছি। পরবর্তীতে ডিজি পর্যায়ে বিএসএফের সঙ্গে যে মিটিং হবে সেখানে বিষয়টি উত্থাপন করা হবে।