‘মিনি ডার্বি’ মন্তব্যে এবার মোহনবাগানকে তোপ বেলালের

ভারতীয় ফুটবলের জগতে তিনি এক বিচিত্র চরিত্র। কখনও ম্যাচ রেফারিকে তোপ করে কখনও বা সমর্থকদের বন্দুক নিয়ে নিয়ে বিশেষ সেলিব্রেশন সমর্থন করে প্রায়শই আলোচনায় থাকেন…

Bellal Khan, Mohammedan Sporting Club Senior Team Manager, Unhappy with Mohun Bagan vs Mohammedan SC 'Mini Derby' Post"

ভারতীয় ফুটবলের জগতে তিনি এক বিচিত্র চরিত্র। কখনও ম্যাচ রেফারিকে তোপ করে কখনও বা সমর্থকদের বন্দুক নিয়ে নিয়ে বিশেষ সেলিব্রেশন সমর্থন করে প্রায়শই আলোচনায় থাকেন তিনি। তবে বিতর্কিত চরিত্রের অধিকারী হলেও সাদা-কালো সমর্থকদের কাছে তিনি ‘ভগবানতুল্য’।আগামী ৫ই অক্টোবর প্রথমবার আইএসএলের মঞ্চে মুখোমুখি হতে চলেছে মোহনবাগান এবং মহামেডান দল (Mohun Bagan vs Mohamedan SC)। উত্তেজনাপূর্ণ এই ম্যাচকে ঘিরে একটি বিশেষ টুইট করে সবুজ-মেরুন শিবির। যেখানে তাঁরা এটিকে ‘মিনি ডার্বি’হিসাবেই অভিহিত করেন। আর এই পোস্টকে ঘিরেই যারপরনাই চটেছেন মহামেডান দলের ম্যানেজার বেলাল আহমেদ খান। মোহনবাগানের এই পোস্টকে ঘিরে আজ সংবাদমাধ্যমে রীতিমত হুঙ্কার শানিয়েছেন তিনি।

আজ দুপুরে দলের অনুশীলন দেখতে শীঘ্রই মাঠে পৌঁছে যান বেলাল। দুপুরের দাবদাহের মধ্যেই বেশ কিছুক্ষণ মাঠে উপস্থিত থাকেন সাদা কালো ব্রিগেডের ‘অঘোষিত’ বারো নম্বর সদস্য। মাঠ থেকে ফেরার পথে সাংবাদিকদের মুখোমুখি হতেই ক্ষোভে ফেটে পড়তে দেখা যায় তাঁকে। এদিন সাংবাদিকদের তিনি বলেন, “আমাদের ভুলে গেলে চলবে না যে মোহনবাগান নিজেদের সেরার আসনে তুলে ধরতে গিয়ে নামটাই পরির্বতন করে ফেলেছে। সেদিক থেকে আমরা এখনও নিজেদের ঐতিহ্য ধরে রেখেছি। এটিকে মোহনবাগান-মোহনবাগান সুপার জায়ান্ট হয়েছে কিন্তু মহামেডান স্পোর্টিং আছে মহামেডান স্পোর্টিংই।”

   

অভিনব ‘সেলিব্রেশন’! জয়ের পর বন্দুক নিয়ে উচ্ছাস প্রকাশ মহামেডান সমর্থকদের

এদিন শুধু সবুজ- মেরুন শিবিরকে আক্রমন করেই ক্ষান্ত হননি বেলাল; পাশাপাশি মেরিনার্সদের করা পোস্টকে ঘিরেও অসন্তোষ প্রকাশ করেন তিনি। মোহনবাগান আগামী রবিবারের এই ম্যাচটিকে ‘মিনি ডার্বি’ হিসেবে চিহ্নিত করলে তা একদমই মানতে নারাজ মহামেডান শীর্ষ অধিকর্তা। এবিষয়ে সাংবাদিকদের প্রশ্নে তিনি বলেন , “আগামীর ম্যাচ নিয়ে আমরা একটুও চিন্তিত নই। চিন্তায় রয়েছে ওঁরাই। বেঙ্গালুরুর কাছেও হারতে হয়েছে ওদের। সুতরাং মিনি শব্দের প্রয়োগ একপ্রকার অর্থহীন বা মূর্খামির পরিচয়।”

প্রসঙ্গত উল্লেখ্য যে আই এস এলের এ মরশুমে অবস্থা বেশ খারাপ কলকাতার তিন প্রধানের। লিগ টেবিলের প্রথম পাঁচের মধ্যে কারোরই জায়গা হয়নি। তাই এই ম্যাচটি সমান গুরুত্বপূর্ণ দুই দলের কাছেই। লিগ টেবিলের তলা থেকে ওপরে উঠতে গেলে আপাতত প্রত্যেক ম্যাচকেই ‘পাখির চোখ’ করতে হবে কলকাতার তিন প্রধান দলগুলিকে। কর্মকর্তারা নিজেরাও জানেন সে কথা। তবে আজ হুঙ্কার শানালেও ‘ মিনি ডার্বিতে’ (Mohun Bagan vs Mohamedan SC) সবুজ মেরুনকে কতটা ছাপিয়ে যেতে পারে সাদা কালো ব্রিগেড সেটাই এখন দেখার বিষয়।