তিন হাজারের বেশি সরকারি পদে নিয়োগ, ষষ্ঠ শ্রেণী পাসও আবেদন করতে পারবেন

আদালতে ৩৩০৬ টি শুন্য পদে নিয়োগের আবেদন (Recruitment application) শুক্রবার ৪ অক্টোবর থেকে শুরু হতে চলেছে। আপনি যদি সরকারি চাকরি খুঁজছেন তবে এটি আপনার জন্য…

Recruitment application

আদালতে ৩৩০৬ টি শুন্য পদে নিয়োগের আবেদন (Recruitment application) শুক্রবার ৪ অক্টোবর থেকে শুরু হতে চলেছে। আপনি যদি সরকারি চাকরি খুঁজছেন তবে এটি আপনার জন্য একটি সুবর্ণ সুযোগ।উত্তর প্রদেশের এলাহাবাদ হাইকোর্ট ইউপি সিভিল কোর্ট স্টাফ সেন্ট্রালাইজড রিক্রুটমেন্ট ২০২৪-২৫ এ জেলা আদালতে গ্রুপ সি এবং ডি এর বিভিন্ন পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

 

   

শুক্রবার ৪ অক্টোবর থেকে জেলা আদালতে চাকরির আবেদনের এই প্রক্রিয়া শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীরা এলাহাবাদ হাইকোর্টের অফিসিয়াল ওয়েবসাইট, allahabadhighcourt.in-এ গিয়ে আবেদন করতে পারেন। এই পদগুলির জন্য আবেদনগুলি শুধুমাত্র অনলাইনে গৃহীত হবে। এর মধ্যে রয়েছে ষষ্ঠ শ্রেণি থেকে স্নাতক পর্যন্ত প্রার্থীদের জন্য বিভিন্ন পদ।

জেলা আদালতে এই পদগুলির জন্য নিয়োগের মধ্যে রয়েছে স্টেনোগ্রাফার গ্রেড ৩-এর ৫৮৩টি শুন্য পদ , জুনিয়র অ্যাসিস্ট্যান্টের ১০৫৪ টি, ড্রাইভারের ৩০টি, টিউবওয়েল অপারেটর কাম ইলেকট্রিশিয়ানের ১৬৩৯ টি এবং সাফাই কর্মচারির পদ। এর মধ্যে অধিকাংশ পদই চতুর্থ শ্রেণির কর্মচারীদের। এর মধ্যে রয়েছে পিয়ন, প্রহরী, ঝাড়ুদার, মালী, কুলি, লিফটম্যান ইত্যাদি পদ। ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে যোগ্য প্রার্থীরা এই পদগুলির জন্য আবেদন করতে পারেন।

 

এই বিজ্ঞপ্তিতে, নিয়োগের সম্পূর্ণ প্রক্রিয়া, প্রয়োজনীয় যোগ্যতা, পদ এবং বয়সসীমা সম্পর্কে সমস্ত বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। এই সমস্ত পদে প্রার্থী বাছাইয়ের জন্য, বিভিন্ন পদের জন্য প্রথম অফলাইন লিখিত পরীক্ষা OMR শীটে নেওয়া হবে। স্টেনোগ্রাফার, ড্রাইভার এবং অন্যান্য কারিগরি পদে আবেদনকারী প্রার্থীদের জন্য পরবর্তীতে আরেকটি পরীক্ষা হবে। এই পরীক্ষায় প্রয়োজন অনুযায়ী হিন্দি, ইংরেজি কম্পিউটার টাইপ টেস্ট এবং স্টেনোগ্রাফি পরীক্ষা নেওয়া হবে। আবেদনের শেষ তারিখ ২৪ অক্টোবর।