পূর্ব নির্ধারিত নির্দেশমতো পুজোর আগে কাউন্সেলিং শুরু উচ্চ প্রাথমিকে

আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন জানিয়েছিল পুজোর আগেই তারা দু-দফায় উচ্চ প্রাথমিকের কাউন্সেলিং শুরু করবে। আর যেমন কথা তেমন কাজ। ঠিক পুজোর মুখে…

WBSSC Upper Primary Counseling: Counseling for Upper Primary to Begin Before the Puja as Scheduled

আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন জানিয়েছিল পুজোর আগেই তারা দু-দফায় উচ্চ প্রাথমিকের কাউন্সেলিং শুরু করবে। আর যেমন কথা তেমন কাজ। ঠিক পুজোর মুখে তিন এবং চার তারিখ আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের কাউন্সিলিং (WBSSC Upper Primary Counselling) পর্ব শুরু করা হল। আর পুজোর পরে আরও তিন দফা কাউন্সেলিং হবে বলে জানিয়েছে এসএসসি।

সবমিলিয়ে মেধাতালিকা ঘোষণার এক মাসের মধ্যেই পাঁচ দফা কাউন্সেলিং সম্পন্ন করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন। জানা যাচ্ছে, আজ বৃহস্পতিবার অর্থাৎ ৩ তারিখে ১৪৪ জন এবং আগামীকাল শুক্রবার অর্থাৎ চার তারিখে ১৪০ জন প্রার্থীকে কাউন্সিলিংয়ের জন্য প্রথম দফায় রাখা হয়েছে। যদিও চাকরিপ্রার্থী মঞ্চের দাবি আজ যারা কাউন্সেলিং-এ সুপারিশপত্র পাচ্ছেন, শুক্রবারই যেন তাদেরকে নিজেদের স্কুলে জয়েনিং-এর ব্যবস্থা করা হয়।

   

সেক্ষেত্রে পুজোর আগে যারা কাউন্সিলিং শেষ করছেন তাদের হাতে যেন পুজোর মধ্যেই জয়নিং লেটার চলে আসে এমনটাই দাবি করেছে উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থীদের মঞ্চ। জানা যাচ্ছে, বৃহস্পতিবার সকালবেলা যাদের কাউন্সিলিং-এ ডাক পড়েছে তারা ইতিমধ্যেই এসএসসি ভবনের সামনে চলে এসেছেন। এসএসসি সূত্রের খবর অনুযায়ী, ৪ অক্টোবর ইতিহাস, নেপালি ও ভূগোলের কাউন্সেলিং হতে চলেছে।

পুজোর ছুটির পর অর্থাৎ ২৪, ২৮ ও ২৯ অক্টোবর হবে হিন্দি, ঊর্দু, আরবিক, ইংরেজি, বাংলা ও বায়ো সায়েন্সের কাউন্সেলিং। এই কাউন্সেলিং পর্বের জন্য এসএসসি অফিসের নিরাপত্তা জোরদার করা হচ্ছে। প্রসঙ্গত, গত ২৮ অগস্ট কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ স্কুল সার্ভিস কমিশনকে নির্দেশ দিয়ে জানিয়েছিল এক মাসের মধ্যে কাউন্সেলিংয়ে উচ্চ প্রাথমিকের ১৪ হাজার ৫২ জন প্রার্থীর মেধাতালিকা প্রকাশ করতে হবে।

এমনকি পরবর্তী এক মাসের মধ্যে নিয়োগের প্রক্রিয়া সম্পন্ন করারও নির্দেশ দিয়েছিল আদালত। আদালতের নির্দেশকে মানতে হলে বিজ্ঞপ্তি প্রকাশের চার সপ্তাহের মধ্যে এসএসসিকে ১৪ হাজার ৫২ জনের কাউন্সেলিং করতে হত। কিন্তু পুজোর আগে দুদিন ৫০০ চাকরিপ্রার্থীর কাউন্সেলিং করছে এসএসসি। দুর্গাপুজোর পর বাকি ৭০০-৮০০ চাকরিপ্রার্থীর কাউন্সেলিং করা হবে।

আদালতের দেওয়া সময়সীমা শেষ হচ্ছে ২৩ অক্টোবর। তার আগে ৩ ও ৪ অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবার ও শুক্রবার কাউন্সেলিং শুরু করল এসএসসি।