মোহনবাগানকে খোঁচা দিয়ে বিশেষ পোস্ট ট্র্যাক্টর এফসির

আগামী ২ অক্টোবর এএফসি চ্যাম্পিয়নস লিগ (AFC Champions League) টায়ার টুয়ের দ্বিতীয় ম্যাচ ছিল মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্টের। যেখানে তাঁদের প্রতিপক্ষ ছিল ইরানের ক্লাব…

AFC Champions League: Special Post Traktor FC thrash Mohun Bagan

আগামী ২ অক্টোবর এএফসি চ্যাম্পিয়নস লিগ (AFC Champions League) টায়ার টুয়ের দ্বিতীয় ম্যাচ ছিল মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্টের। যেখানে তাঁদের প্রতিপক্ষ ছিল ইরানের ক্লাব ট্র্যাক্টর এফসি (Traktor FC)। কিন্তু গত কয়েকদিন ধরেই সেই অ্যাওয়ে ম্যাচ খেলতে ইরান যাওয়া নিয়ে দেখা দিয়েছে একাধিক সমস্যা। আসলে পশ্চিম এশিয়ায় যুদ্ধের পরিস্থিতি থাকায় আগের থেকে যথেষ্ট অশান্ত ইরান। যারফলে বর্তমানে সেখানে গিয়ে ম্যাচ খেলা একেবারেই অসম্ভব মনে করছে সবুজ-মেরুন।

তাই দলের সকল ফুটবলারদের পাশাপাশি সাপোর্টিং স্টাফেদের নিরাপত্তার কথা চিন্তা করেই এএফসির কাছে বিশেষ চিঠি দিয়েছে ময়দানের এই প্রধান। যেখানে উল্লেখ করা হয়েছে সেই দেশের গোটা পরিস্থিতির কথা। পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত বেঙ্গালুরু ম্যাচের পর এএফসির ম্যাচ খেলার জন্য ইরান উড়ে যাওয়ার কথা থাকলেও সেটা সম্ভব হয়নি। বরং কলকাতায় ফিরে যেতে হয়েছে গোটা দলকে। আগামীকালের এই ম্যাচে মোহনবাগান যে মাঠে নামবে না সেটা নিশ্চিত হয়ে গিয়েছে অনেক আগেই।

   

তবুও নিয়ম রক্ষার ক্ষেত্রে এএফসির ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠক করে শক্তিশালী ট্র্যাক্টর এফসি। সেখানে তাঁদের কোচ সহ ফুটবলার এবং সাপোর্টিং স্টাফেদের দেখা গেলেও থাকেনি মোহনবাগান সুপার জায়ান্টের কোনও প্রতিনিধি। যা কিছুটা হলেও হতাশ করেছে সকলকে। তবে ফুটবলারদের নিরাপত্তার কথা মাথায় রেখে সেখানে খেলতে না যাওয়ার সিদ্ধান্ত কেও সমর্থন করেছেন অনেকে। তবে প্রতিপক্ষ দলকে খোঁচা দিতে ছাড়েনি ট্র্যাক্টর এফসি। মঙ্গলবারের এই সাংবাদিক বৈঠকে মোহনবাগানের নামে উল্লেখিত ফাঁকা চেয়ারের ছবি পোস্ট করা হয় তাঁদের সোশ্যাল সাইটে।

এছাড়াও বিবৃতি স্বরূপ জানানো হয়েছে, ” মোহনবাগান ক্লাব তাব্রিজে না আসায় এশিয়ান চ্যাম্পিয়নস লিগের ম্যাচ বাতিল করা হয়েছে। তাঁদের এই অপেশাগত আচরণকে এএফসি দ্বারা দৃঢ়ভাবে স্বাগত জানানো হবে বলে আশা করা যাচ্ছে। এমন আচরণের শাস্তি চ্যাম্পিয়ন্স লিগ থেকে বহিস্কার করা হতে পারে।” এমন মন্তব্য রীতিমতো বিতর্ক দেখা দিয়েছে সর্বত্র।