ন্যাশনাল মেডিক্যালে ভয়াবহ আগুন, ধোঁয়ায় ঢাকল চারপাশ

পুজোর মুখে মঙ্গলবার বিকেলে কালো ধোঁয়ায় ঢাকল ন্যাশনাল মেডিক্যাল কলেজ। জানা যাচ্ছে, ন্যাশনাল মেডিক্যাল কলেজের (National Medical College) চক্ষু বিভাগে আগুন লেগেছে। এদিন এই ঘটনাকে…

Severe fire at National Medical College, smoke envelops the surroundings.

পুজোর মুখে মঙ্গলবার বিকেলে কালো ধোঁয়ায় ঢাকল ন্যাশনাল মেডিক্যাল কলেজ। জানা যাচ্ছে, ন্যাশনাল মেডিক্যাল কলেজের (National Medical College) চক্ষু বিভাগে আগুন লেগেছে। এদিন এই ঘটনাকে কেন্দ্র করে সেই এলাকায় শোরগোল পড়ে যায়। ন্যাশনাল মেডিক্যাল হাসপাতাল যেখানে রয়েছে সেই এলাকা এমনিতেই অত্যন্ত সংবেদনশীল।

সেখানে সবসময় প্রচুর রোগী ভর্তি থাকেন। তাই হাসপাতালের অন্যানো জায়গায় আগুন লাগলে সেক্ষেত্রে ভয়াবহ পরিস্থিতি তৈরি হতে পারত। কিন্তু বড় কোন আগুনের ঘটনা ঘটার আগেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন দমকল কর্মীরা। ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেছে।

   

তবে আগুন লাগার পর হাসপাতালের একাংশ সাদা ধোঁয়ায় ঢেকে যাওয়ায় রোগীদের পরিজনদের একাংশের পাশাপাশি সেই হাসপাতালেও একটা আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছিল। তবে এখনও পর্যন্ত হাসপাতালে কোন ক্ষয়ক্ষতির খবর মেলেনি। কিন্তু কীভাবে এই হাসপাতালের চক্ষু বিভাগে সেই আগুন লাগল তা এখনও পর্যন্ত জানা যায়নি।

তবে মনে করা হচ্ছে, বৈদ্যুতিক কোনও সরঞ্জাম থেকে এই আগুন লেগে থাকতে পারে। এসি নাকি অন্য কোনও বৈদ্যুতিন যন্ত্র থেকে আগুন লেগে এই ধোঁয়া বের হচ্ছিল সেটা খতিয়ে দেখা হচ্ছে। সূত্রের খবর অনুযায়ী, বর্তমানে আগুনের উৎসস্থল খুঁজে বের করার চেষ্টা চালানো হচ্ছে।

এমনকি কীভাবে ওভাবে কালো ধোঁয়া নির্গত হচ্ছিল তাও খতিয়ে দেখা হচ্ছে। তবে বর্তমানে আগুন নিয়ন্ত্রণে আনার পাশাপাশি পরিস্থিতিও নিয়ন্ত্রণে আনা হচ্ছে বলে জানা গেছে।