অপেক্ষার অবসান! ফরাসি ডিফেন্ডারের নাম ঘোষণা করে দিল মহামেডান

অনবদ্য পারফরম্যান্সের মধ্য দিয়ে ইন্ডিয়ান সুপার লিগ (ISL 2024) শুরু করেছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। প্রথম ম্যাচে নর্থইস্ট ইউনাইটেডের কাছে তাঁদের আটকে যেতে হলেও…

Mohammedan SC Signs French Defender Florent Ogier

অনবদ্য পারফরম্যান্সের মধ্য দিয়ে ইন্ডিয়ান সুপার লিগ (ISL 2024) শুরু করেছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC)। প্রথম ম্যাচে নর্থইস্ট ইউনাইটেডের কাছে তাঁদের আটকে যেতে হলেও দ্বিতীয় ম্যাচ থেকেই ঘুরে দাঁড়ানোর লক্ষ্য ছিল তাঁদের। কিন্তু শেষ রক্ষা হয়নি। ঘরের মাঠে এগিয়ে থেকেও পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় এফসি গোয়ার সঙ্গে। তারপর তৃতীয় ম্যাচে আসে বহু প্রতীক্ষিত জয়। অ্যাওয়ে ম্যাচে চেন্নাইয়িন এফসিকে পরাজিত করে আন্দ্রে চেরনিশভের ছেলেরা। তবে রক্ষণভাগ নিয়ে কিছুটা হলেও চিন্তা থেকে গিয়েছিল সকলের।

পাশাপাশি চোট সমস্যার দরুন আব্দুল কাদিরীর মতো হাইপ্রোফাইল ফুটবলারের ছিটকে যাওয়া যথেষ্ট চাপে ফেলে দিয়েছিল ময়দানের এই প্রধানকে। সেজন্য যুদ্ধকালীন তৎপরতায় নয়া বিদেশি চূড়ান্ত করার কাজে হাত দেয় সাদা-কালো ম্যানেজমেন্ট। এক্ষেত্রে একাধিক ফুটবলারদের নাম উঠে আসতে শুরু করলেও তা শেষ পর্যন্ত চূড়ান্ত হয়নি। যাদের মধ্যে অন্যতম ছিলেন পর্তুগিজ তারকা নুনো রেইস। তাঁর সঙ্গে কথাবার্তা অনেকদূর এগিয়ে গেলেও শেষ পর্যন্ত তাঁকে দলে টেনে নেয় মোহনবাগান সুপার জায়ান্ট। যারফলে কাদিরীর বদলি হিসেবে মহামেডানের ষষ্ঠ বিদেশির আসা নিয়ে দেখা দিয়েছিল ধোঁয়াশা।

   

তবে পরবর্তীতে বিভিন্ন সূত্র মারফত উঠে আসতে থাকে ফ্লোরেন্ট ওগিয়ারের নাম। শোনা যায় এবারের আইএসএলের কথা মাথায় রেখে এই ফরাসি ডিফেন্ডারকে দলে টানতে চলেছে রেড রোডের এই ফুটবল ক্লাব। অবশেষে সেটাই হল এবার। মঙ্গলবার দুপুরে নিজেদের সোশ্যাল সাইট থেকে ঘোষণা করা হয় ওগিয়ারের যোগদানের কথা। সব ঠিকঠাক থাকলে আগামী দুইটি মরসুম সাদা-কালো জার্সিতে খেলতে পারেন বছর পঁয়ত্রিশের এই তারকা।

মহামেডান স্পোর্টিং ক্লাবে যোগদান করার পূর্বে লিগ টুয়ের ফুটবল ক্লাব ক্লারমন্ট ফুটে ছিলেন এই ফরাসি ডিফেন্ডার। এছাড়াও এফসি সোচাক্স-মন্টবেলিয়ার্ড সহ বোগেন ব্রেস পেরোনার্স সহ লিগ ওয়ানে ও খেলেছেন তিনি। সব কিছু মাথায় রেখেই তাঁকে দলে টেনেছে রেড রোডের এই ফুটবল ক্লাব। বিদেশের পর ভারতের মাটিতে আদৌ কতটা সাফল্য পান এই তারকা এখন সেটাই দেখার।