টাটা পড়বে চাপে! প্রতিদ্বন্দ্বীদের মাত দিতে বাজারে আসছে Mahindra XUV.e9

মাহিন্দ্রা (Mahindra) বর্তমানে তাদের বর্ন ইলেকট্রিক (Born Electric) গোত্রের একাধিক বৈদ্যুতিক গাড়ির উন্নয়নের কাজ চালাচ্ছে। যার মধ্যে কিছুদিন আগেই XUV.e8 ও BE.05-এর টেস্টিং চালাতে দেখা…

Mahindra XUV.e9 spied during testrun

মাহিন্দ্রা (Mahindra) বর্তমানে তাদের বর্ন ইলেকট্রিক (Born Electric) গোত্রের একাধিক বৈদ্যুতিক গাড়ির উন্নয়নের কাজ চালাচ্ছে। যার মধ্যে কিছুদিন আগেই XUV.e8 ও BE.05-এর টেস্টিং চালাতে দেখা গিয়েছিল। এবারে আরও একটি গাড়ির মহড়া চলাকালীন দর্শন পাওয়া গেল। এটি হচ্ছে – Mahindra XUV.e9। অনুমান করা হচ্ছে, ২০২৫-এর এপ্রিলে এটি ভারতের বাজারে লঞ্চ হবে।

গাড়িটির এক্সটিরিয়র এবং ইন্টেরিয়রে বেশ কিছু নতুন বৈশিষ্ট্য যোগ করা হয়েছে। স্পাই শটে ইউআই সহ তিনটি বৃহৎ ডিসপ্লের দেখা পাওয়া গেছে। স্ক্রিনগুলির প্রতিটি ড্যাশবোর্ডের সঙ্গে সিঙ্গেল গ্লাস প্যানেল দ্বারা সংযুক্ত। এগুলি একাধিক অ্যাপ সমর্থন করবে। 

   

বহিরঙ্গের ডিজাইনের প্রসঙ্গে বললে, Mahindra XUV.e9-এ থাকছে ইলুমিনেটেড লোগো সহ নতুন টু-স্পোক স্টিয়ারিং হুইল। গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে অটো ক্লাইমেট কন্ট্রোল, ওয়্যারলেস চার্জার, ওয়্যারলেস স্মার্টফোন কানেক্টিভিটি, পাওয়ার্ড ফ্রন্ট সিট, প্যানোরামিক সানরুফ, রিয়ার এসি ভেন্ট, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট এবং একটি বেজেল-লেস অটো-ডিমিং আইআরভিএম।

পালসার সহ একাধিক বাইকে ‘পুজো স্পেশাল’ ডিসকাউন্ট বাজাজের, হাতছাড়া হলে পস্তাবেন

স্পেসিফিকেশন হিসাবে Mahindra XUV.e9-এ একটি উচ্চ ক্ষমতার ব্যাটারি প্যাক দেওয়া হবে। ফুল চার্জ থাকলে যা ৫৫০-৬০০ কিলোমিটার পথ চলতে সক্ষম হবে বলে দাবি করা হয়েছে। XUV.e9-এর সঙ্গে টক্কর নিতে টাটা মোটরস তাদের ইলেকট্রিক ভার্সনের Harrier EV বাজারে আনবে বলে অনুমান করা হচ্ছে।