সপ্তমী থেকে নবমী মধ্যরাতে মেট্রোর গ্রিন লাইনে মিলবে পরিষেবা, জানুন সময়সূচী

দুর্গাপুজোর (Durga Puja) দিন গুলিতে শহরের উত্তর থেকে দক্ষিণ মানুষের ভিড়। অনেকেই তাই রাতে প্যান্ডেল হপিং পরিকল্পনা করেন। তবে শহর কলকাতা ও জেলা থেকে আসা…

Durga Puja Metro Rail Green Line Service

দুর্গাপুজোর (Durga Puja) দিন গুলিতে শহরের উত্তর থেকে দক্ষিণ মানুষের ভিড়। অনেকেই তাই রাতে প্যান্ডেল হপিং পরিকল্পনা করেন। তবে শহর কলকাতা ও জেলা থেকে আসা সাধারণ মানুষের সুবিধার কথা মাথায় রেখে মধরাতে মেট্রো চালানোর পরিকল্পনা নিয়েছে মেট্রো রেল (Metro Rail) । চলতি বছরে মার্চ মাসে গঙ্গার নিচ দিয়ে মেট্রো উপহার পায় কলকাতা ও হাওড়া। তাই এই বছর দুর্গাপুজোয় নব সংযোজন মেট্রোর এই গ্রিন লাইন পরিষেবা (Green Line Service)। পুজোর চারদিন প্রতি বছরই মধ্যরাত পর্যন্ত চলে মেট্রো। এবারেও তার অন্যথা হচ্ছে না। এমনকী, গঙ্গার নীচে মেট্রো পরিষেবাও চলবে রাত পর্যন্ত। জেলার বাসিন্দাদের জন্য যা খুবই উপযোগী বলে মনে করা হচ্ছে।

এসপ্ল্যানেড থেকে হাওড়া মেট্রোর সময়সূচীঃ

   

মচতুর্থী, পঞ্চমী ও ষষ্ঠী এই তিন দিন মোট ১১৮টা মেট্রো পরিষেবা থাকবে। প্রথম সার্ভিস এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান স্টেশন সকাল ৭টায়। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড সকাল ৭টা বেজে ১০ মিনিট। রাতে শেষ পরিষেবা এসপ্ল্যানেড থেকে হাওড়া স্টেশন রাত ৯টা ৪৪ মিনিটে, হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড রাত ৯টা বেজে ৫৪ মিনিটে।

সপ্তমী, অষ্টমী ও নবমী সব মিলিয়ে ১১৮টা পরিষেবা পাওয়া যাবে। প্রথম সার্ভিস এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান স্টেশন দুপুর দেড়টা। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড দুপুর ১টা বেজে ৩০ মিনিট। রাতে শেষ পরিষেবা এসপ্ল্যানেড থেকে হাওড়া স্টেশন রাত ০১টা ৪৫ মিনিটে। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড রাত ০১টা ৪৫ মিনিটে।

দশমীর দিন প্রথম সার্ভিস এসপ্ল্যানেড থেকে হাওড়া ময়দান স্টেশন দুপুর ২টোয়। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড দুপুর ২টোয়। শেষ পরিষেবা এসপ্ল্যানেড থেকে হাওড়া স্টেশন রাত ১১টা ৪৫ মিনিটে। হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড রাত ১১টা বেজে ৪৫ মিনিটে। একাদশীতে দুপুর ২টো ১৫ থেকে শুরু করে রাত ৯টা ৫০ মিনিট পর্যন্ত মেট্রো চলবে।

শিয়ালদহ থেকে সল্টলেক মেট্রোর সময়সূচীঃ

চতুর্থী, পঞ্চমী ও ষষ্ঠী এই তিন দিন শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ প্রথম পরিষেবা সকাল ৬টা ৫৫ মিনিটে, সকাল ৭টা বেজে ৫ মিনিটে সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদা পর্যন্ত। শেষ পরিষেবা শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত রাত ৯টা ৩৫ মিনিটে। সল্টলেক সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ রাত ৯টা বেজে ৪০ মিনিটে।

সপ্তমী অষ্টমী ও নবমী দিন প্রথম সার্ভিস দুপুর ১টায় শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ। দুুপুর ১টা ১০ মিনিটে সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ পর্যন্ত। রাতে শেষ সার্ভিস শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ পর্যন্ত রাত ১১টা বেজে ২০ মিনিট পর্যন্ত।