লঞ্চ আর কয়েক ঘণ্টার অপেক্ষা, বাজারে খেল দেখাবে এই ইলেকট্রিক টু হুইলার!

রাত পোহালেই ভারতের বাজারে লঞ্চ হচ্ছে আরও এক প্রিমিয়াম ইলেকট্রিক টু হুইলার। এটি হচ্ছে – BMW CE 02। তরুণ প্রজন্মের ক্রেতাদের আকৃষ্ট করতেই এই মডেলটি…

BMW CE 02 will launch tomorrow

রাত পোহালেই ভারতের বাজারে লঞ্চ হচ্ছে আরও এক প্রিমিয়াম ইলেকট্রিক টু হুইলার। এটি হচ্ছে – BMW CE 02। তরুণ প্রজন্মের ক্রেতাদের আকৃষ্ট করতেই এই মডেলটি আনতে চলেছে বিএমডব্লিউ মোটোরাড (BMW Motorrad)। এটি তামিলনাড়ুতে টিভিএস-এর (TVS) হোসুরের কারখানায় তৈরি হচ্ছে। সম্প্রতি লঞ্চ হওয়া CE 04-এর তুলনায় এটি অধিক কম্প্যাক্ট মডেল বলে জানা গিয়েছে। শহরের রাস্তায় চলাচলের জন্য উপযুক্ত মডেলটিকে “eParkourer” বলে আখ্যায়িত করেছে সংস্থা। 

ডিজাইনের দিক থেকে CE 02-কে স্কুটার বা মোটরসাইকেল, কোনটিই বলা যায় না। এগিয়ে চলার শক্তি জোগাতে এতে একটি ইলেকট্রিক পাওয়ারট্রেন থাকছে। আবার নূন্যতম বডি প্যানেল রয়েছে। এছাড়া থাকছে একটি ফ্ল্যাট সিট এবং হৃষ্টপুষ্ট এলইডি হেডল্যাম্প। প্রমিয়াম কম্পোনেন্ট হিসাবে থাকছে ইউএসডি ফ্রন্ট ফর্ক, একটি রিয়ার মোনোশক সাসপেনশন, ১৪ ইঞ্চি হুইল এবং সামনে ২৩৯ মিমি এবং পেছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক দেওয়া হবে।

   

BMW CE 02: স্পেসিফিকেশন ও ফিচার

BMW CE 02-তে শক্তির উৎস হিসাবে থাকছে একটি পিএমএস এয়ার-কুল্ড ইলেকট্রিক মোটর। যা থেকে ১১ কিলোওয়াট শক্তি উৎপন্ন হবে। বিশ্ববাজারে আবার এটি ৪ কিলোওয়াট আউটপুট সহ বেছে নেওয়া যায়। প্রথমটি প্রতি ঘণ্টায় ৯৫ কিলোমিটার গতিবেগ তুলতে সক্ষম। অন্যদিকে দ্বিতীয় মডেলটির গতিবেগ ঘণ্টায় ৪৫ কিলোমিটার। 

CE 02-তে কানেক্টিভিটি অপশন সহ ৩.৫ ইঞ্চি টিএফটি ডিসপ্লে রয়েছে। সার্ফ ও ফ্লো – এই দুই রাইডিং মোড উপলব্ধ রয়েছে। উল্লেখযোগ্য ফিচারের তালিকায় উপস্থিত – অল-এলইডি লাইটিং, ইউএসবি চার্জিং, রিভার্স গিয়ার এবং কিলেস অপারেশন। 

নতুন লাক্সারি গাড়ি কিনলেন ‘লক্ষ্মীবাঈ’, দাম শুনলে চোখ কপালে উঠবে

BMW CE 02: আনুমানিক দাম

অনুমান করা হচ্ছে, BMW CE 02-এর দাম CE 04-এর তুলনায় সামান্য কম রাখা হতে পারে। ভারতে মডেলটির মূল্য ৫ লক্ষ টাকার কাছাকাছি ধার্য করা হতে পারে বলে মনে করা হচ্ছে। বলার অপেক্ষা রাখে না, এই মূল্যও সাধারণ মানুষের ধরাছোঁয়ার বাইরে।