পদত্যাগ করলেন ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত, দায়িত্বে বিনো জর্জ

কুয়াদ্রাত জামানার অবসান। ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal) হেড কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat)। কিছুক্ষণ আগেই তার সরাসরি জানিয়ে দেওয়া…

East Bengal Coach Carles Cuadrat Resigns

কুয়াদ্রাত জামানার অবসান। ইমামি ইস্টবেঙ্গলের (East Bengal) হেড কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করলেন স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত (Carles Cuadrat)। কিছুক্ষণ আগেই তার সরাসরি জানিয়ে দেওয়া হল লাল-হলুদ ম্যানেজমেন্টের তরফে। যারফলে অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব গ্ৰহন করতে চলেছেন বিনো জর্জ। যা কিছুটা হলেও হতাশ করবে সমর্থকদের। গত বছর স্টিফেন কনস্টানটাইনের পর এই স্প্যানিশ কোচের হাতে তুলে দেওয়া হয়েছিল ময়দানের এই প্রধানের দায়িত্ব। তারপর থেকেই ধীরে ধীরে ঘুরে দাঁড়াতে শুরু করেছিল ইস্টবেঙ্গল।

সেবার ডুরান্ড কাপে চূড়ান্ত সাফল্য না আসলেও দলের পারফরম্যান্স মন জয় করেছিল সকলের। পরবর্তীতে এই কোচের হাত ধরেই কলিঙ্গ সুপার কাপ জয় করেছিল লাল-হলুদ। প্রায় বারো বছর পর জাতীয় স্তরের কোনও ট্রফি এসেছিল ক্লাবে। কিন্তু আইএসএলে সেভাবে প্রভাব ফেলতে সক্ষম হয়নি ইস্টবেঙ্গল। তবুও নতুন সিজনে ভালো পারফরম্যান্স করার আশায় তাঁর দিকেই তাকিয়ে ছিল সকলে। কিন্তু সে আর হল কোথায়। এবারের ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে ছিটকে যেতে হয়েছিল তাঁদের। পরাজিত হতে হয়েছিল আই লিগের ক্লাব শিলং লাজং এফসির কাছে।

   

তবুও পরবর্তী টুর্নামেন্ট গুলিতে কুয়াদের হাত ধরেই ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল ইস্টবেঙ্গল। কিন্তু সময় এবং সাথে সাথে মিলেছে কেবলই হতাশা। এএফসি চ্যাম্পিয়নস লিগের টায়ার টুয়ের প্রিলিমিনারী রাউন্ডে আলটিন আসিয়ের কাছে ঘরের মাঠে পরাজিত হওয়ার পর ইন্ডিয়ান সুপার লিগের প্রথম তিনটি ম্যাচে টানা পরাজয়। দুইটি অ্যাওয়ে ম্যাচের পাশাপাশি ঘরের মাঠে ও নাস্তানাবুদ হতে হয়েছে ক্লেটনদের। স্বাভাবিকভাবেই ধৈর্যের বাঁধ ভাঙতে শুরু করেছিল সমর্থকদের। গ্যালারি থেকে উঠেছিল ” গো ব্যাক কুয়াদ্রাত” স্লোগান।

সেটা খুব একটা ভালোভাবে নেয়নি ম্যানেজমেন্ট। তারপরেই কোচের সঙ্গে বৈঠকে বসেন কর্তারা। তারপরেই সোমবার সকালে উঠে আসে চূড়ান্ত সিদ্ধান্ত। এবার কার্লেস কুয়াদ্রাতকে বিদায় জানাল ক্লাব। কিছুক্ষণ আগেই ক্লাবের তরফে কোচকে কেন্দ্র করে আসে বিশেষ পোস্ট। যেখানে নিশ্চিত করা হয় সেই বিষয়টি।