একহাতে ক্যাচ নিয়ে ম্যাচের ‘নায়ক’রোহিত, তাজ্জব বিরাট-জাদেজারা

বিগত দুদিন ধরে বৃষ্টির কারণে খেলা ব্যাহত হওয়ার পর অবশেষে গ্রিনপার্কে ম্যাচ দেখার সুযোগ পেয়েছেন ভক্তরা। চলতি ভারত-বাংলাদেশ (IND vs BAN ) সিরিজের টেস্টের দ্বিতীয়…

Rohit Sharma's One-Handed Stunner Leaves Kohli, Siraj in Awe; Sends Bangladeshi Batsman Back

বিগত দুদিন ধরে বৃষ্টির কারণে খেলা ব্যাহত হওয়ার পর অবশেষে গ্রিনপার্কে ম্যাচ দেখার সুযোগ পেয়েছেন ভক্তরা। চলতি ভারত-বাংলাদেশ (IND vs BAN ) সিরিজের টেস্টের দ্বিতীয় দিনের মতো তৃতীয় দিনও বৃষ্টিতে দুই দলই কাটিয়েছে গল্প, আড্ডা আর বিশ্রামে। তবে গতকাল শেষপর্যন্ত বৃষ্টির ভ্রূকুটি সরে গিয়ে ম্যাচের চতুর্থ দিনে অবশেষে ‘রোদের’ দেখা মেলে।

তবে টানা বৃষ্টির পর ম্যাচ খেলতে নেমে চতুর্থ দিনের খেলার শুরুতেই ভেলকি দেখতে শুরু করেন ভারতীয় বোলাররা। গতকাল আকাশদীপের পর এদিন ম্যাচের শুরুতে প্রথম উইকেট নেন জাসপ্রিত বুমরাহ। আর ঠিক এর পরেই ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এমন একটি ক্যাচ নেন যা দেখেই দর্শকরা উত্তেজনায় ফেটে পড়েন। এদিন লাঞ্চের আগে ওভারে মহম্মদ সিরাজের বলে এক হাতে উড়ন্ত অবস্থায় লিটন দাসের ক্যাচটি তালুবন্দি করেন তিনি। রোহিতের এই ক্যাচ দেখে এই মুহূর্তে শোরগোল পড়ে গেছে নেটদুনিয়ায়, যাঁর মধ্যে ‘তাজ্জব’ রয়েছেন ভারতের অন্যতম সেরা ফিল্ডার বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজাও।

   

IND vs BAN: একসঙ্গে ৩ কিংবদন্তিকে পিছনে ফেলতে পারেন অশ্বিন

আজ সকাল থেকেই কানপুর টেস্ট ম্যাচ শুরুর অপেক্ষায় ছিলেন ভারতীয় ক্রিকেট ভক্তরা। প্রথম দিনে ৩৫ ওভার খেলার পর টানা দুই দিন বৃষ্টির কারণে একটি ওভারও করা যায়নি।তবে চতুর্থ দিনে লাঞ্চের আগে অধিনায়ক রোহিত শর্মা একটি অসাধারণ ক্যাচ নেন যা সবাইকে অবাক করে দেয়। বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাস আক্রমণাত্মক শট মারলেও রোহিতের নজর থেকে বাঁচতে পারেননি তিনি। এক হাতে বাতাসে ঝাঁপ দিয়ে লিটনের ক্যাচ নেন তিনি।

এদিন বাংলাদেশের ইনিংসের ৫০তম ওভার বল করতে আসা মহম্মদ সিরাজকে কভারের ওপর থেকে শট মারেন লিটন দাস। তার উদ্দেশ্য ছিল এই বলে দ্রুত একটি বাউন্ডারি পাওয়া। তবে কভারে এই লক্ষ্যহীন শর্টটি খেলার সময় লিট্না বুঝতে পারেননি ওখানে অধিনায়ক রোহিত শর্মা মজুত আছেন। ব্যাটে বল লাগার সাথে সাথে ভারতীয় অধিনায়ক এটি টের পান এবং বাতাসে পিছনের দিকে ঝাঁপ দেন। এরপরই মাত্র এক হাতে ক্যাচটি তুলে নেন, যা কেউই এক ঝলকের জন্যও বিশ্বাস করতে পারেনি। ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি ও মাঠে উপস্থিত বোলার সিরাজ এই ক্যাচ দেখে রোহিতকে ছুটে এসে অভিবাদন জানিয়ে যান। এছাড়াও এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ফিল্ডার রবীন্দ্র জাদেজাও রোহিতের এই ক্যাচের প্রশংসা করেন।

প্রসঙ্গত উলেখ্য যে চেন্নাইয়ে প্রথম টেস্টে ভরাডুবির পর কানপুরে কিছুটা হলেও ‘ঘুরে দাঁড়িয়েছেন’ টাইগারর্সরা। বৃষ্টির পর খেলা শুরু হলে এদিন বাংলাদেশের হয়ে শতরান করেন মোমিনুল হক। এখনও পর্যন্ত লাঞ্চের আগে ১০৬ রানে অপরাজিত আছেন তিনি। আর মোমিনুলের সৌজন্যেই প্রথম ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২২৪ রান করেছে বাংলাদেশ। মোমিনুলের সাথে ক্রিজে রয়েছেন আরেক বাংলাদেশি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ (২০*)। তবে চেন্নাইয়ের পরেও কানপুরে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন এই মুহূর্তে চর্চায় থাকা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান (৯)। এছাড়াও সাকিবের পাশাপাশি এদিন (IND vs BAN) ব্যর্থ অভিজ্ঞ বাংলাদেশি কিপার মুশফিকুর রহিম (১১)।